×
লাইফস্টাইল

পাকা চুল কালো করতে ব্যবহার করুন আলু, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

পুরুষ-নারী উভয় ক্ষেত্রে শরীরের সবথেকে গুরুত্বপূর্ণ অঙ্গের মধ্যে একটি চুল। চুল মূলতঃ শরীরের কোনও অঙ্গ নাহলেও, চুল শরীরের একটি সৌন্দর্যের দিক। তাই নারী-পুরুষ উভয় পক্ষের কাছেই চুল অত্যন্ত আদরের। তাই একে টিকিয়ে রাখতে না পারলেই কম বয়সেই দেখা দেবে ইয়া বড় একটা টাক। যেটা কিনা সত্যই খুব দুঃখজনক। টাক ওয়ালা মানুষদের কত ধরণের কথাই না শুনতে হয়।

বিজ্ঞাপন

তবে চুলের একেক ধরনের সমস্যা হয়, কারুর চুল খুব ঝড়ে। আবার কারুর চুল পাতলা হয়। আবার কারুর কম বয়সেই পাকা চুল গজাতে শুরু করে। তবে চুলের সব অসুখেরই আলাদা আলাদা চিকিৎসা আছে। আজ আপনাদের জানাব, পাকা চুল কালো করতে কিছু ঘরোয়া টোটকা! অনেকেই চুল কালো করতে বেছে নেন বাজারের কেনা কালো মেহেন্দি রং, কিন্তু জানেন কি, এই রং ব্যবহার করলে চুলের স্বাস্থ্য খারাপ হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত সব চুল পেকে যায়।

আর একবার এই রং করার পর সাত থেকে ১০ দিনের মধ্যেই সাদা চুল বের হয়ে যায়, ফলে আবারও চুলে রং লাগান। কিন্তু একবারও ভাবেন না যে, এই রঙের ফলেই আপনার চুল পেকে যাচ্ছে। এতো ঝামেলা থেকে রক্ষা পেতে বেছে নিন, প্রাকৃতিক উপায়। খুব সাধারণ আলু দিয়েই ফেরানো সম্ভব আপনার চুলের কালো রং। কিন্তু কীভাবে? জেনে নিন! একটি প্যানে এক কাপ আলুর খোসা দিন। তারপর দু’কাপ পানি নিন।

এরপর আঁচ বাড়িয়ে ২০ থেকে ৩০ মিনিট ফুটতে দিন এই মিশ্রণটিকে ফুটতে দিন। এরপর নামিয়ে ঠাণ্ডা করে ছেকে শ্যাম্পুর বোতলে ঢেলে ময়েশ্চারাইজিং শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ড্রাই চুলে এই মিশ্রণটি দিয়ে দিন। এরপর তোয়ালে দিয়ে পেঁচিয়ে রাখুন ১৫ মিনিট রাখুন। ১৫ মিনিট হয়ে গেলে চুল থেকে তোয়ালে সরিয়ে, চুল শুকিয়ে নিন। এই ডাই এক সপ্তাহ ব্যবহার করুন, দেখবেন সাদা চুলগুলো এক সপ্তাহের মধ্যেই কালো হতে শুরু করবে।

Related Articles