×
লাইফস্টাইল

নামিদামি ক্রিম ছেড়ে ব্যবহার করুন ঘরোয়া উপাদান, ফিরে আসবে ত্বকের জেল্লা, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

যারা বাইরে অফিসের জন্যে সারা সপ্তাহ লিপ্ত থাকেন, তাঁরা সবাই সহজ উপায়ে ত্বকের যত্ন নেওয়ার জন্যে মুখে মাখার দামী ক্রিম বাইরে থেকে কিনে ব্যবহার করেন। কারণ ঘরোয়া টোটকায় ত্বকের যত্ন নেওয়ার সময় কই। তাই বাজারের চলতি ক্রিম ক্রমাগত মেখে ত্বকের বারোটা বাজাচ্ছেন। কারণ সহজ উপায়ে আপনাকে সুন্দর করে তোলার জন্যে ক্যামিকাল উপাদানের জুড়ি মেলা ভার।

বিজ্ঞাপন

আবার তার মধ্যে একটি দেখাদেখির পালাও চলে। কারণ অন্য কেউ নামি দামি ক্রিম তখন নিজেরও সেই বিউটি প্রোডাক্ট কিনে নিজের ত্বকের উপর নানারকম এক্সপেরিমেন্ট করার প্রয়োজন হয়ে ওঠে। তাই ত্বকের আরো বারোটা বাজাতে না চাইলে অবশ্যই বাইরের বিউটি প্রোডাক্ট না ব্যবহার করে ঘরোয়া উপাদান ব্যবহার করুন। কিন্তু আপনি জানেন কি বাড়িতে থাকা একটি উপাদানই আপনার ত্বককে সুন্দর এবং ফ্লোলেস করে তুলতে পারে।

মধুর ব্যবহার – ত্বককে ময়শ্চারাইজ করতে মধুর জুড়ি মেলা ভার। বিশেষত যাদের ত্বক শুষ্ক, তাঁরা অবশ্যই মধু লাগান। তবে মধুর সঙ্গে অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে, মিশ্রণটি ফ্রিজে রেখে পরপর সাতদিন রাতে শুতে যাওয়ার আগে হালকা করে লাগিয়ে ম্যাসাজ করার পর শুয়ে পড়ুন। এমনকি ফেসপ্যাক হিসেবে মধুর ব্যবহার খুবই উপকারী।

এছাড়াও টক দইয়ের সঙ্গে মধু ভালো করে মিশিয়ে মুখে মাসাজ করতে পারেন অন্তত ৫ মিনিট। এরপর আধঘন্টা রেখে, মুখ ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন আপনার ত্বক সুন্দর তুলতুলে হয়ে গিয়েছে। এছাড়া টোনার হিসেবেও মধু ব্যবহার করতে পারেন, গ্রিন টি-এর জলের মধ্যে যদি ২ টেবিল চামচ মধু এবং একটি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে মিশিয়ে ফ্রিজে রেখে দেন, তাহলে তা স্প্রে হিসেবে কাজ করবে। দেখবেন যার ফলে আপনার ত্বক ভীষণ সুন্দর হয়ে দাঁড়াবে।

Related Articles