×
লাইফস্টাইল

দুধ সাদা ত্বক পেতে আজই বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই উপাদান, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমরা ত্বকের যত্নের জন্যে অনেক রকম প্রোডাক্টের ব্যবহার করি। কিন্তু আমরা বিশেষ করে ঘরের থেকে বাইরের ক্রিম, রসায়নিকের উপর বেশি বিশ্বাস রাখি। কিন্তু জানেন কি, একেকটা ঘরোয়া ফ্যাশ প্যাক আপনাকে উপকার করবে একেকটা দামী প্রোডাক্টের থেকেও বেশি। হ্যাঁ, তেমনি হল পেয়ারা পাতা। জানেন কি, এই পেয়ারা পাতা আপনার ত্বকের জন্য কতখানি ভালো ? শুধু ত্বক নয়, দাঁতের জন্যেও এই পেয়ারা পাতার কোনও জবাব নেই, অনেকেই হয়তো জানেন না, পেয়ারা পাতা কুলকুচি করলে দাঁত ভালো থাকে। কিন্তু পেয়ারা পাতা আপনার ত্বকের জন্যও অত্যন্ত উপকারী।

বিজ্ঞাপন

তাই চট জলদি দেখে নিন পেয়ারা পাতা কি কি ভাবে ব্যবহার করতে পারেন আপনার রূপচর্চার কাজে।

পেয়ারা পাতা ফোটানো জল টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। যার জন্যে প্রয়োজন ১ লিটার জলের মধ্যে দশটি বড় বড় পেয়ারা পাতা নিয়ে অন্তত পাঁচ মিনিট ধরে ফোটানোর। তারপরে জল ছেঁকে নিয়ে ওই এই জলের মধ্যে অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিন। এরপর ওই মিশ্রণটি একটি বোতলের মধ্যে ভরে প্রতিদিন একটি টোনার হিসেবে ব্যবহার করুন, দারুণ ফল পাবেন, ত্বকও অনেক সুন্দর হয়ে গেছে।

এছাড়া আপনার রোজকার ফেসপ্যাকে ব্যবহার করতে পারেন পেয়ারা পাতা ফোটানো জল। কারণ এই পেয়ারা পাতা ফোটানো জল আপনার ত্বকের উপরের হওয়া কালো দাগ সহজেই তুলে দেয়, অথবা গরমকালে হওয়া লাল লাল দাগ থেকে মুক্তি দেয়।

Related Articles