×
লাইফস্টাইল

পেটের চর্বি কমাতে রোজ খান এক টুকরো রসুন, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আজকাল আমরা কম-বেশি সকলেই শরীরের প্রতি সচেতন। তাই নিজেদের স্বাস্থ্য ঠিক রাখার জন্যে এখন সবাই ডায়েটের উপর নির্ভরশীল। সঙ্গে রয়েছে শরীরচর্চাও। জিম, জুম্বা ডান্স, যোগা একাধিক শরীরচর্চা করে মানুষে স্বাস্থ্য সচেতন রাখছেন। আর পেটের চর্বি কমানো এখন সবথেকে বেশি মাথাব্যথা হয়ে গিয়েছে সকলের।

বিজ্ঞাপন

এমনকী সকালে উঠে গরম জলে লেবু মধু মিশিয়ে খাওয়ার পর বা প্রতিদিন দৌড়ঝাঁপ করে অথবা এক্সারসাইজ করেও পেটের চর্বি কমানোর চেষ্টায় ব্যর্থ হয়ে যাচ্ছেন, তাইতো? কি উপায় খুঁজে পাচ্ছেন না! চিন্তা নেই। আমরা দেব এই সমস্যার সমাধান, পেটের চর্বি কমানোর প্রধান ওষুধ এক টুকরো রসুন। দেখে নিন অসাধারণ টিপস –

রোজ সকালে এক কোয়া রসুনকে টুকরো টুকরো করে কেটে গরম জল এবং রসুনের টুকরোগুলি ট্যাবলেটের মতন করে খেয়ে ফেলুন। তবে কখনোই দাঁত দিয়ে রসুন কাটবেন না। তাহলে দাঁতের ক্ষতি হতে পারে। রসুনের টুকরো গুলোকে জলের মধ্যে দিয়ে অথবা গরম ভাতের মধ্যে মিশিয়ে গিলে ফেলুন। বেশ কয়েকদিন যাওয়ার পরেই আপনি নিজেই তফাৎ বুঝতে পারবেন।

এছাড়া রসুন খেলে শুধু যে চর্বি গলবে, তাই নয়, রসুন খেলে শরীর থেকে টক্সিন বেরিয়ে যাবে, যার ফলস্বরূপ আপনার ত্বক অনেক সুন্দর থাকবে। যারা বাতের ব্যথায় ভুগছেন, তাঁরা প্রতিদিন এইভাবে রসুন খান, রসুন শরীরের ব্যথা যন্ত্রণাকে অনেকখানি দূর করে। তবে যারা ভাবেন রসুন খেলে হজম এবং গ্যাসের সমস্যা হয়, তাঁরা এইভাবে রসুন খান তাতে, গ্যাস অম্বলের সমস্যা সবটাই মুহূর্তের মধ্যে দূর হয়ে যাবে।

Related Articles