×
লাইফস্টাইল

মুখে ব্রণর দাগ দূর করতে আজই ব্যবহার করুন কলার এই ইউনিক ফেসপ্যাক, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

পার্লারে গিয়ে সবসময় ফেসিয়াল করার সময় থাকে না। এদিকে পার্লারে গিয়ে ফেসিয়াল করা মানেই তা একগাদা টাকা নষ্ট। তাও সেই ফেসিয়াল সঠিক হবে কিনা, তারও গ্যারান্টি নেই। কারণ তাঁরা আপনার ত্বকের জন্য কি কি উপাদান দিচ্ছে, তাতে আপনার ত্বক কতটা উপকারী তাও আপনি জানতেও পারবেন না। সুতরাং চেষ্টা করুন বাড়িতে ফেসিয়াল করতে, তাহলে ত্বক থাকবে যত্নে। তবে আপনার ত্বকের উপরে হওয়া ব্রণ এবং ব্রণের দাগ যদি সহজে দূর করতে চান, তাহলে কলার খোসা ব্যবহার করতে পারেন। যা সহজেই আপনার ত্বকের উপর হওয়া কালো দাগ দূর করতে সক্ষম। যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তাদেরকেও সুন্দর করতে সাহায্য করে কলার খোসা। কলার খোসা দিয়ে তৈরি ফেসপ্যাক দিয়ে এই কাজ সহজেই সম্ভব।

বিজ্ঞাপন

১) প্রথমে কলার খোসা পেস্ট করে তার সঙ্গে টক দই মিশিয়ে প্রতিদিন স্নানের আগে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কতটা সুন্দর হয়ে গিয়েছে।

২) এছাড়া কলার খোসা ভালো করে পেস্ট করে তার মধ্যে চালের গুঁড়ো এবং কাঁচা দুধ ভালো করে মিশিয়ে, মিশ্রণটি সপ্তাহে তিন দিন ভালো করে লাগান, তাহলে দেখবেন আপনার ত্বক কতটা সুন্দর হয়ে গিয়েছে।

৩) এছাড়া কলার খোসার সঙ্গে কফি পাউডার মিশিয়ে মুখে লাগাতে পারবেন। এটিও ত্বক উজ্জ্বল করতে সক্ষম।

৪) এছাড়া কলার খোসার সঙ্গে মধু দিয়ে খুব ভালো ময়েশ্চারাইজার হিসাবে ব্যবহার করতে পারেন। তাতে নরম হবে ত্বক। কারণ মধু ত্বককে ভালো রাখতে সাহায্য করে।

৫) কলার খোসার সঙ্গে দুধ মিশিয়ে ভালো করে মিশিয়ে মুখে, গলায় মেখে রাখুন। এর আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। দেখুন ত্বক কত উজ্জ্বল হবে।

Related Articles