×
লাইফস্টাইল

দুধ সাদা ত্বক পেতে আজই মাত্র ৫টি উপকরণ দিয়ে বানিয়ে মেখে ফেলুন এই ফেয়ারনেস ক্রিম, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

ফর্সা আর মসৃন ত্বক সকলেই চায়। তবে বর্তমানে দৌড় ভাগের জীবনে ত্বকের অবস্থা হয়ে যায় খারাপ। এই ত্বকের ড্যামেজ ঠিক করতে লাগে নামিদামি ক্রিম আর সাথে পার্লারের খরচ। খরচ হলেও অনেক সময় দেখা যায় দামি প্রোডাক্ট থেকেও হয় নানা ধরনের ত্বকের ক্ষতি। এই সব সমস্যার সমাধান নিয়ে এসেছি আজকে। মাখনের মতো মসৃন ত্বক পাবেন বাড়িতে বসেই। হ্যাঁ ঠিক শুনছেন, রান্নাঘরে থাকা কয়েকটা উপকরণ মেশালেই তৈরি করে ফেলতে পারবেন, অসাধারণ ফেয়ারনেস ক্রিম। তাহলে বেশি দেরি না করে দেখে নিনি এই প্রতিবেদনটি :—

বিজ্ঞাপন

• ক্রিম বানাতে যে সকল উপকরণ লাগবে সেগুলি হলো :
১. আলুর রসের স্টার্চ ৩ টেবিল চামচ।
২. অ্যালোভেরা জেল ৫ টেবিল চামচ।
৩. পাতি লেবুর রস ২ টেবিল চামচ।
৪. ভিটামিন ই অয়েল ক্যাপসুল ৩টি।
৫. টমেটো রস ১ টেবিল চামচ।

• ক্রিম বানানোর পদ্ধতি :

প্রথমে আলুর রসের স্টার্চ তৈরি করতে হবে। তার জন্যে একটি বড় আকারের আলুকে গ্রেট করে নিয়ে ভালো করে রস বার করে নিতে হবে। রস কিছুক্ষণ রাখার পরেই চলে দেখবে সাদা পুরু স্টার্চ জমা হয়েছে। উপর থেকে রস থেকে নিয়ে ভেতরে স্টার্চ আপনাকে নিতে হবে। এরপরে একে একে অ্যালোভেরা জেল, টমেটো রস, পাতিলেবুর রস এবং ভিটামিন ই অয়েল ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিতে হবে। অ্যালোভেরা জেল দেওয়ার জন্যেই মিশ্রণটি ক্রিমের আকার নেবে।

• ক্রিম ব্যবহার করার পদ্ধতি :
রোজ রাত্রি বেলা ঘুমাতে যাবার আগে নুন – গরম জলে ভিজিয়ে রাখা তোয়ালে দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করে নিতে হবে। তারপরে আঙ্গুলে করে ক্রিম নিয়ে ভালো করে ম্যাসাজ করে মাখতে হবে। পরপর সাতদিন ব্যবহার করলেই বুঝতে পারবেন এই ক্রিমটির কি অসাধারণ জাদু। সাথে আপনার ত্বকের সমস্ত সমস্যা নিমেষে দূর হবে।

Related Articles