×
লাইফস্টাইল

সাদা চুল কালো করতে মেনে চলুন এই ২টি টিপস, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

সাদা চুল কালো করার জন্যে আমরা অনেক সময় বাজার থেকে নানান ধরনের নামিদামি হেয়ার কালার কিনে আনি। যা আমাদের স্বল্পদিনের জন্যে পাকা চুল কালো রাখতে সাহায্য করে। কিন্তু রং উঠে গেলে আবার চুলের বর্ণ যে কে সেই। বরং বাজার থেকে আনা এই চুলের রং ব্যবহার করলে আপনার পাকা চুলের পরিমাণ আরও বেড়ে যাবে। সুতরাং বুঝতেই পারছেন এক্ষেত্রে আখেরে আপনারই ক্ষতি। এই করলে শুধু পাকা চুলই বেড়ে যাবে তা নয়, সঙ্গে কিছুদিন পরে দেখবেন মাথার সব চুল উঠে গিয়েছে। তবে এর থেকে মুক্তি পাওয়ার উপায় আমরা আপনাকে দিতে পারি। তা হল, বাজার থেকে এই রং কিনে না এনে যদি বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজেই পাকা চুল কালো হয়ে যাবে।

বিজ্ঞাপন

১) মেথি গুঁড়ো করে সেই মেথি গুঁড়ো জলের সঙ্গে ফুটিয়ে গুড় দিয়ে খেতে পারেন, তাহলে দেখবেন বেশ কিছুদিন পর থেকে আপনার চুলের কোয়ালিটি অনেক ভালো হয়ে গিয়েছে। তবে এমনটা আপনাকে অন্তত ১৫ দিন ধরে করতে হবে। তারপরেই আপনি বুঝতে পারবেন আপনার চুল ওঠা অনেকটাই কমে গিয়েছে। সঙ্গে চুলের খুশকিও দূর হয়েছে এবং সাদা চুলগুলোও ভেতর থেকেই আস্তে আস্তে কালো হয়ে গিয়েছে। তবে একটু সময় বেশি লাগবে, কিন্তু ধৈর্য একদমই হারাবেন না। ধৈর্য ধরে চেষ্টা করুন, যেহেতু এগুলো প্রাকৃতিক উপাদান, তাই এর ফল পেতে একটু তো সময় লাগবেই।

২) এছাড়াও নারকেল তেলের সঙ্গে জবা ফুলের পাপড়ি ভালো করে পেস্ট করে সারা মাথায় লাগিয়ে, বেশ খানিকক্ষণ রেখে দিন। এরপর ঠাণ্ডা জলে ধুয়ে শ্যাম্পু করে ফেলুন। অন্তত সপ্তাহে তিনদিন এমনটা করুন। দেখবেন পরপর তিন চার মাস টানা এমনটা করলে ফল মিলতে শুরু করেছে।

তবে এই হোম রেমিডিস গুলো নিযুক্ত করার জন্যে কতকগুলি শারীরিক দিকের কথা মাথায় রাখবেন। আপনার শরীরে যদি টক্সিনের পরিমাণ অত্যন্ত বেড়ে যায় অথবা অন্য কোন সমস্যা থাকে, কিংবা অতিরিক্ত মদ্যপান, ধূমপান বা মানসিক দুশ্চিন্তা থাকে, তাহলে কিন্তু সহজেই পাকা চুলের সমস্যা আরও বেড়ে যেতে পারে।

Related Articles