×
লাইফস্টাইল

অবাঞ্ছিত আঁচিলে মুখ ভর্তি? দূর করতে মেনে চলুন এই ঘরোয়া উপায়

বিজ্ঞাপন

পুরুষ বা মহিলা উভয়ের ক্ষেত্রে মুখের মধ্যে একটা বেখাপ্পা আঁচিল সৌন্দর্যের বারোটা বাজাতে যথেষ্ট। আর আঁচিল এমন একটি জিনিস যা শুধুমাত্র মুখে নয়, হতে পারে সারা শরীরে। যা অনেক সময় শরীরের ভেতর নানান রকম সমস্যা থেকে এর জন্ম হতে পারে। তাই অনেকেই এই আঁচিলের হাত থেকে মুক্তি পেতে চান। কিন্তু, আঁচিল দূর করার জন্য ডাক্তার বিদ্য করেও এর হাত থেকে নিস্তার মেলে না। যদিওবা লেজার থেরাপির মাধ্যমে আঁচিল দূর করা যায়। তবে, সব সময় সবাই তো আর এই পদ্ধতি বেঁছে নিতে পারেন না। তাই আজ হাজির হয়েছি বিশেষ কয়েকটি ঘরোয়া টোটকা নিয়ে যা অতি সহজেই আঁচিল প্রতিরোধ করতে সক্ষম। বিশেষকরে যারা লেজার থেরাপি করাতে সক্ষম নন তারা নিশ্চিন্তে বেছে নিতে পারেন আজকের এই টোটকাগুলি। চলুন তাহলে আর বিন্দুমাত্র দেরি না করে জেনে নিন কিভাবে বাড়িতে বসেই দূর করতে পারবেন আঁচিল-

বিজ্ঞাপন

১) আনারসের রস-

আঁচিল দূর করতে সাহায্য করে আনারসের রস। তাই আপনারা এক চামচ আনারসের রস নিয়ে খুব ভালো করে তুলোর সাহায্যে আঁচিলের ওপর দিয়ে রেখে দিন। যদি সম্ভব হয় তাহলে সারারাত এভাবে আনারসের রসে ভেজানো তুলোগুলি আঁচিলে ওপর রেখে দিন। সকালে উঠে দেখবেন আপনার সারা শরীরে আঁচিলের বিন্দুমাত্র অংশ দেখতে পাবেন না।

২) পেঁয়াজের রস-

আঁচিলের সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে আপনারা এক্ষেত্রে ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। সেক্ষেত্রে সামান্য পরিমাণে পেঁয়াজের রস খুব ভালোভাবে আঁচিলের ওপর লাগিয়ে যদি পারেন সারারাত নয়তো প্রায় দুই থেকে তিন ঘণ্টা রেখে দিন। এটি একবার ব্যবহার করলেই নিমেষেই দূর হয়ে যাবে আপনার সমস্ত আঁচিল।

৩) ক্যাস্টর অয়েল এবং বেকিং সোডা-

আঁচিল দূর করবার ক্ষেত্রে ক্যাস্টর অয়েল ও বেকিং সোডা অতি গুরুত্বপূর্ণ। তাই এক্ষেত্রে আপনারা পরিমাণমতো ক্যাস্টর অয়েলের মধ্যে এক চিমটে বেকিং সোডা খুব ভালোভাবে মিশিয়ে নিন। এবারে এই মিশ্রণটি তুলো অথবা একটি কান খোঁচানোর বার্ডস এর সাহায্যে যেখানে যেখানে আঁচিলের রয়েছে তার ওপর লাগিয়ে রেখে দিন। আর এটি আপনারা সারারাত রেখে দিন। তারপর সকালে উঠে দেখবেন একেবারে উধাও হয়ে গিয়েছে আপনার সমস্ত আঁচিল।

তাহলে, আজই উপরিউক্ত এই টোটকা গুলি ব্যবহার করে ফেলুন। দেখবেন আপনি অতি সহজেই আঁচিলের সমস্যার হাত থেকে অতি সহজেই মুক্তি পেয়ে যাবেন।

Related Articles