×
লাইফস্টাইল

ত্বক হবে দুধের মতো ধবধবে ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ এই নাইট ক্রিম

বিজ্ঞাপন

দুধের মতো ফর্সা এবং দাগ মুক্ত ত্বক পেতে সকলেরই ইচ্ছে করে। সেই জন্যেই অনেকেই প্রতিমাসে মাসে মানুষ প্রসাধনীর দোকানে লাইন দিয়ে হলেও বিভিন্ন ধরনের প্রসাধনী দ্রব্য কিনে ব্যবহার করেন। কিন্তু এসব প্রসাধনীর মেয়াদ স্বল্প সময়ের জন্যে। আপনি যদি দীর্ঘ মেয়াদের জন্যে ফর্সা এবং দাগ মুক্ত ত্বক পেতে চান তাহলে রান্নাঘরের কয়েকটি উপকরণই দিয়েই বানিয়ে ফেলুন ত্বক সুন্দর করে তোলার বাড়িতে তৈরী নাইট ক্রিম।

বিজ্ঞাপন

প্রথমে জল দিয়ে তিন টেবিল-চামচ গোবিন্দভোগ চাল নিয়ে খুব ভালো করে ধুয়ে নিন। তারপরে সেই চাল এক কাপ জলে সারা রাত ভিজিয়ে রাখুন। এরপর জল শুদ্ধ চালকে ১০ মিনিটের জন্যে খুব ভালো করে ফুটিয়ে নিন। দেখবেন এতে ভাতের ফ্যান শুদ্ধ একটি ঘন পদার্থ তৈরি হবে, সেটা ছেঁকে নিয়ে তার মধ্যে এক টেবিল চামচ ভিটামিন ই অয়েল, এক টেবিল-চামচ নারকেল তেল, ১ টেবিল-চামচ লেবুর রস এবং এক টেবিল-চামচ কাঁচা আলুর রস খুব ভালো করে মিশিয়ে নিন।

এবার মিশ্রনটিতে চার টেবিল-চামচ অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। বেশ তাহলেই তৈরি হয়ে যাবে ত্বক ফর্সা এবং উজ্জ্বল করার জন্য নাইট ক্রিম। এবার এটাকে প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখে মেখে দেখুন। ঘরোয়া উপায়ে দাগহীন ত্বক পাবেন, ত্বক সহজে শুষ্ক হয়ে যায় তাদের ত্বকের আদ্রতা বাড়বে, ত্বকে কালো দাগ না থাকলেও মলায়ম ত্বক পেতে এই ক্রিমটি ব্যাবহার করুন।

Disclaimer : উপকরণের মধ্যে একটিতেও এলার্জি থাকলে সেই উপকরণ ব্যবহার কোর্স উচিত নয়। আর সেনসিটিভ ত্বক হলে ডাক্তারের পরামর্শ নিয়ে ক্রিম ব্যবহার করা উচিত।

Related Articles