×
লাইফস্টাইল

অর্থনৈতিক সংকট দূর করতে আজই বাড়ি থেকে সরান এই ৪টি জিনিস, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমাদের বেঁচে থাকার জন্যে সবার আগে প্রয়োজন অর্থ, মানির। আর এই টাকা রোজগারের জন্যেই মানুষকে কত কিছু করতে হয়। কাছের মানুষকে ছেড়ে, বাবা-মাকে ছেড়ে বিদেশে বা দেশের এদিক ওদিক ঘুরে বেড়াতে হয়। সবটাই অর্থ উপার্জনের জন্যে। তাই অনেকেই অর্থনৈতিক ভাগ্যকে ফেরানোর জন্য অনেক কিছুই করে থাকেন। কিন্তু অর্থ পাওয়ার লোভে আমরা অনেকেই ভুলে যাই যে, আমাদের জীবনে কোন জিনিসের প্রয়োজন আছে আর কোন জিনিসের প্রয়োজন নেই। অনেক সময়ে আমাদের কাজে না লাগলেও সেই জিনিসকে ইচ্ছে করে আমাদের কাছে রেখে দি, যার ফল আমাদের দীর্ঘদিন অর্থসংকট ভোগ করে যেতে হয়। যা আমাদের অর্থনৈতিক জীবনের উপর প্রভাব ফেলে। জেনে নিন, কোন কোন জিনিসগুলি বাড়িতে থাকলে আমাদের অর্থনৈতিক দুর্দশার সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

পায়রার বাসা – বাড়িতে পায়রার বাসা কখনও রাখবেন না, কারণ এটি আপনার জীবনে অনেক খারাপ সময় নিয়ে আসতে পারে। তাই পায়রা বাসা যদি করেও থাকে কারুর বাড়িতে, তা তৎক্ষণাৎ সরিয়ে ফেলুন। তবে খেয়াল রাখবেন যেন পাখির ডিমের কোনও ক্ষতি নয়।

ঝাঁটা – মা লক্ষ্মীর একটি অন্যতম উপকরণ ঝাঁটা। কিন্তু ঝাঁটা এমন জায়গায় রাখবেন না, যা আপনার সহজেই নজরে পড়ে। তাই ঝাঁটাকে বাড়ির এমন জায়গায় রাখুন যেখানে সহজে চোখে পড়বে না কারোর।

সিঁড়ির নিচের স্থান- সিঁড়ির নিচে কখনই রান্নাঘর, বাথরুম, ইনভার্টার রাখবেন না। এটি আপনার অর্থনৈতিক জীবনে খারাপ প্রভাব বিস্তার করতে পারে।

নষ্ট হওয়া জিনিসপত্র – আমরা অনেক সময় পুরনো ভেঙে যাওয়া জিনিসপত্র, রং ওঠা জামাকাপড় ঘরের মধ্যে রেখে দি। কিন্তু এগুলো কখনই রাখবেন না বাড়ির মধ্যে, কারণ এগুলো আমাদের শরীরের জন্য ক্ষতিকারক। এছাড়া অর্থনৈতিক উন্নতির পথেও এগুলি বাধা হয়ে দাঁড়ায়, তাই এগুলো অবশ্যই বাড়ি থেকে যত তাড়াতাড়ি সম্ভব দূর করুন।

Related Articles