×
লাইফস্টাইল

আর্থিক সমস্যা মেটাতে আজই তুলসী গাছের পাশে লাগান এই তিনটি গাছ, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

হিন্দু ধর্মে প্রতিটি বাঙালি ঘরানে তুলসী গাছকে পূজা করা হয়। কেননা বলা হয়ে থাকে তুলসী মাকে পূজা করা মানে ৩৩ কোটি দেবতার একসাথে পূজা করা। তাই বাঙালি নারীরা সকালে তুলসী তলায় জল দেন ও সন্ধ্যাবেলায় তুলসী মাকে প্রদীপ দেখিয়া আরাধনা করে থাকেন। ফলে, গৃহে যেমন নেতিবাচক শক্তির বিনাশ ঘটে তেমনি জীবনে নেমে আসে সুখ ও সমৃদ্ধি। তবে, শুধুই আপনার জীবনের উন্নতিতে নয় তুলসী গাছে রয়েছে বহু ঔষধি গুন, যা মারাত্মক সব রোগের ঔষুধ তৈরিতে ব্যবহৃত হয়। কিন্তু, বাস্তুমতে গৃহে যদি আপনারা সুখ-সমৃদ্ধি বজায় রাখতে চান তাহলে তুলসী গাছের পাশাপাশি এমন তিনটি গাছ রয়েছে যা রোপণ করা অত্যন্ত জরুরি। আপনারা কি জানেন সেই তিনটি গাছ কি কি? না জানলে অনায়াসেই জেনে নিন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে-

বিজ্ঞাপন

প্রথমেই জানিয়ে রাখি তুলসী গাছ রোপন করা ও তুলসী গাছকে পূজা করবার বিশেষ কিছু নিয়ম রয়েছে। এ নিয়মগুলি যদি আপনারা ঠিকমতো মেনে চলতে পারেন তাহলে আপনার জীবনে উন্নতি নিশ্চিত। কিন্তু নিয়ম যদি আপনি ঠিকমতো মেনে চলতে না পারেন তাহলে আপনার জীবনে কোনদিনই উন্নতি সম্ভব নয়। তাই অবশ্যই মাথায় রাখবেন তুলসী গাছ আরাধনার সময় এই সমস্ত নিয়ম মেনে চলতে হবে। তবে, আপনারা যদি জীবনে আরো বেশি উন্নতি করতে চান তাহলে অবশ্যই রোপণ করুন এই তিনটি গাছ-

১) শমী গাছ-

বিশেষজ্ঞদের মতে, তুলসী গাছের পাশে যদি আপনারা শমী গাছ লাগাতে পারেন, তাহলে সেটি আপনার জীবনের জন্য অনেক শুভ বলে মনে করা হয়। তাই শনিবার দিন নিয়ম করে শমী গাছের পূজা করুন। এতে, শনিদেবের বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। এছাড়া শনিদেবকে সন্তুষ্ট করা মানে জীবনের সমস্ত বাধা বিপত্তি কেটে যাওয়া।

২) ধুতরা গাছ-

বলা হয়ে থাকে বাবা ভোলেনাথকে তুষ্ট করতে ধুতরা গাছের ফুল ও ফল দুটিই যথেষ্ট। তাই তুলসী মায়ের আশীর্বাদের পাশাপাশি বাবা ভোলেনাথের আশীর্বাদ পেতে অবশ্যই রোপন করুন ধুতরা গাছ। এছাড়া বাড়িতে যেকোন সমস্যার সমাধান করতে ধুতরা গাছের ভূমিকা অপরিসীম।

৩) কলাগাছ-

দেবী দুর্গার এক রূপ হিসেবে কলাগাছকে মণ্ডপে প্রতিষ্ঠিত করা হয়। যাকে বলা হয়ে থাকে কলা বউ। আসলে কলা বউ হলো নবপত্রিকা যা দেবী দূর্গার বৃক্ষরূপ। তাই, বাস্তুমতে বাড়ির সামনে কলা গাছ লাগানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আর অবশ্যই মাথায় রাখতে কলা গাছ যদি রোপণ করেন তাহলে বাড়ির সদর দরজার বাঁদিকেই রোপন করবেন।

তাহলে আর দেরি কিসের জীবনে আরও উন্নতির জন্য আজই মনে দৃঢ় বিশ্বাসের সঙ্গে তুলসী গাছের পাশে এই গাছগুলি রোপন করে নিন।

Related Articles