×
লাইফস্টাইল

ঘরে মানি প্ল্যান্ট থাকলে ভুলেও করবেন না এই ভুল, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমরা সকলেই জানি একটি গাছ অনেক প্রাণ। গাছ আমাদের অক্সিজেন প্রদান করে, সেই জন্যে বাড়ির চারিদিকে আমরা গাছ লাগিয়ে থাকি। তবে কী জানেন এমন কিছু গাছ আছে যা বাড়িতে লাগলে টাকা-পয়সাও আসে। তেমন একটা গাছ হলো মানি প্ল্যান্ট। জন মুখে প্রচলিত আছে মাটি প্ল্যান্ট যত বেশি সবুজ হয় বাড়িতে তত বেশি সুখ ও শান্তি বিরাজ করে। ঘরে মানি প্ল্যান্ট লাগালে মা লক্ষ্মীর আশীর্বাদী দৃষ্টি পড়ে আমাদের দিকে। তবে জানেন কী নিয়ম না মেনে মানি প্ল্যান্ট লাগলে হতে পারে হিতে বিপরীত।

বিজ্ঞাপন

• আমরা সকলেই জানি দক্ষিণ – পূর্ব দিকে শ্রী গণেশের দিক। তাই বাড়িতে মানি প্ল্যান্ট লাগলে অবশ্যই সঠিক দিক অর্থাৎ দক্ষিণ – পূর্ব দিকেই লাগাবেন। এই দিকে লাগলে শ্রী গণেশের কৃপা আর আশীর্বাদ সর্বদা পাবেন। সেই জন্যে বাড়ি সুখ এবং সমৃদ্ধ বৃদ্ধি পেয়ে থাকে।

• মা লক্ষ্মী পরিষ্কার জায়গা বেশি পছন্দ করেন। আর আমরা জানি মানি প্ল্যান্ট বাড়িতে লাগালে দেবী লক্ষ্মী বসবাস করেন। সেই জন্য পরিষ্কার জায়গায় মানি প্ল্যান্ট লাগাতে হয়। অপরিষ্কার জায়গায় মানি প্ল্যান্ট লাগালে মা লক্ষ্মী রুষ্ট হোন।

• মানি প্ল্যান্ট শুকিয়ে গেলে এবং গাছের পাতা শুকিয়ে গেলে তা বাড়ির জন্যে অশুভ। তাই মানি প্ল্যান্টে সময় মতো জল দেওয়া উচিৎ। আর গাছে শুকনো পাতা দেখলে ছিঁড়ে ফেলে দেবেন।

• মানি প্ল্যান্ট লাগানোর সময় খেয়াল রাখবেন, যাতে গাছের লতা যেন মাটিতে লুটিয়ে না পড়ে। এতে অশুভ ফল মেলে। নানা ঝামেলায় জড়িয়ে পড়েন পরিবারের লোকজন। তবে মনে রাখবেন পাতা ছেড়ার আগে গাছ থেকে অনুমতি নিয়ে ছিড়বেন।

• বাস্তুশাস্ত্র অনুযায়ী মানি প্ল্যান্ট কাউকে দেওয়া উচিত নয়। এতে দেবী লক্ষ্মী ক্ষুব্ধ হন। অর্থহানি হতে পারে।

• চুরি করা মানি প্ল্যান্ট কখনোই বাড়িতে লাগাবেন না। চুরি করা মানি প্ল্যান্ট বাড়িতে লাগালে সংসারে উন্নতির পথে বাঁধা হয়ে দাঁড়ায়।

Related Articles