×
লাইফস্টাইল

অর্থনৈতিক সমস্যা দূর করতে আজই মানিপ্ল্যান্টে বাঁধুন লাল সুতো, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমরা অনেকেই ঘর সাজানোর জন্য বিভিন্ন গাছপালা ব্যবহার করে থাকি। গাছপালা লাগানোর শখ অনেকেরই, তাই বাড়িতে বিভিন্ন ফুলের বাগান লাগিয়ে থাকেন বেশিরভাগ মানুষরাই। আসলে বাড়ির বারান্দায় বা বার
ব্যালকনিতে ফুলের গাছ লাগালে একটা আলাদাই সৌন্দর্য ঘিরে রাখে বাড়িকে। তাই বেশিরভাগ মানুষই বাড়িতে ফুলের গাছ লাগান, নানারকমের দেশী-বিদেশী ফুল চাষ করেন। তবে এর মধ্যে ভুললে চলবে না যে, অনেকেই মানিপ্লান্ট রাখেন বাড়িতে। সবার ধারণা বাড়িতে মানিপ্ল্যান্ট রাখলে, পরিবারের সার্বিক উন্নতি বৃদ্ধি পাবে। এছাড়া এই গাছ যদি আপনি আপনার বাড়িতে রাখতে পারেন, তাহলে আপনার জীবনে অর্থনৈতিক সংকটও দূর হবে। তবে মানিপ্লান্ট রাখার ক্ষেত্রে আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। মানিপ্লান্টকে সবসময় এমন ভাবে লাগাতে হবে, যাতে এই গাছটি উপরের বারান্দায় বা ছাদে লাগিয়ে দিলে নিচের দিকে ঝুলে না যায়। তাহলে বাড়তে পারে বিপুল অর্থনৈতিক তবে বাস্তু অনুযায়ী, আমাদের গৃহে মানিপ্লান্ট রাখা অত্যন্ত শুভ।

বিজ্ঞাপন

১. বাস্তু অনুযায়ী, যদি মানিপ্লান্টের পাত্রে কয়েক ফোঁটা দুধ দিতে পারেন, তাহলে কিন্তু আপনার অর্থনৈতিক সমস্যা একেবারে কেটে যাবে। তাই মানিপ্লান্টের জলে দুধ মেশালে আপনি মা লক্ষ্মীর কৃপাও পাবেন। এছাড়া মানিপ্লান্ট কখনো মাটিতে নয়, সবসময় গাছটিকে ওপরের দিকে বেঁধে রাখবেন। যেন আপাত দৃষ্টিতে মনে হয়, গাছটি উপরের দিকে উঠে যাচ্ছে। তাহলে আপনার সৌভাগ্য বৃদ্ধি পাবে। এছাড়া মানি প্লান্ট সর্বদা দক্ষিণ-পূর্ব দিকে রাখতে হবে। কখনো ভুল করেও উত্তর-পূর্ব দিকে রাখবেন না। তাহলে কিন্তু আপনার সংসারের খরচ বৃদ্ধি পাবে। তাই ভুলেও এই দিকে নয়,, দক্ষিণ-পূর্ব দিকে রাখুন মানিপ্লান্ট।

২. এছাড়া বাস্তু বলছে আপনার অফিসের ডেস্কের উপরে যদি একটি ছোট পাত্রে মানিপ্লান্ট লাগাতে পারেন, তাহলে ব্যবসা-বাণিজ্য বেশ ফুলে ফেঁপে উঠবে। বাস্তুমতে, মানিপ্লান্ট গাছ একটি লাল সুতো বেঁধে দিন। এছাড়াও লাল সুতো আপনি যদি মানিপ্লান্টে হালকা করে বেঁধে নিতে পারেন, তাহলে অর্থনৈতিক সঙ্কট দূর হবে নিমেষে। কারণ লাল সুতো আপনার জীবনের ক্ষেত্রে খুব শুভ।

৩. মানিপ্লান্টকে কখনো বাড়ির বাইরে রাখবেন না। বাস্তু মতে, এই গাছ বাড়ির ভেতরে রাখলে বাড়ির ভেতরের ইতিবাচক শক্তি অনেকাংশে বেড়ে যাবে, তাই কখনো বাইরে রাখবেন এই গাছনা। এছাড়াও ঘর সাজানোর জন্যে নীল কাঁচের বোতলে জল দিয়ে মানিপ্লান্ট সাজিয়ে রাখলে আপনার জন্য তা অত্যন্ত শুভ, যারা বহুদিন ধরে অর্থনৈতিক সংকটে ভুগছেন তাঁদের জন্যেও এটি অসাধারন একটি টিপস। তবে ভুলেও মানিপ্লান্টের পাতা কখনো হলুদ হতে দেবেন না, কোন কারনে মানিপ্লান্ট যদি নষ্ট হয়ে যায়, তাহলে সেই অবস্থায় গাছকে রেখে দেবেন না। কেটে অন্যত্র ফেলে দিয়ে, নতুন গাছ লাগান।

Related Articles