×
লাইফস্টাইল

মাত্র ৭ দিনে ফর্সা হতে আজই বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

সুন্দর ও উজ্জ্বল ত্বকের অধিকারী কে না হতে চায়! তবে এর জন্য প্রয়োজন নিয়মিত ত্বকের যত্ন নেওয়ার। ত্বকের যত্ন যদি না নেয়া হয় তাহলে ত্বকের মৃত কোষ জন্ম নেয়। ফলে ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা, সৌন্দর্য ধীরে ধীরে নষ্ট হতে থাকে। কিন্তু তা বলে এই নয় যে আপনি আর আপনার নিজের ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে পারবেন না। অতি সহজেই এমনকি মাত্র ৭ দিনের মধ্যেই আপনি ঘরোয়া কিছু উপাদান ব্যবহৃত করে পুনরায় ত্বকের স্বাভাবিক উজ্জবলতা ফিরিয়ে আনতে পারেন।

বিজ্ঞাপন

আসলে এই সময় প্রয়োজন ত্বকের ইনস্ট্যানাট গ্লোয়ের। তাই ত্বকে বাজারচলতি বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করার চেয়ে সবচেয়ে ভালো উপায় প্রাকৃতিক উপাদান ব্যবহার করা। কেননা বাজারচলতি প্রোডাক্টে থাকে বহু রাসায়নিক যা ত্বকেকে ক্রমশ নষ্ট করে দেয়। এছাড়া আমাদের মুখের ত্বক হয় সবচেয়ে সেনসিটিভ ফলে ক্যামিকাল যুক্ত বিভিন্ন ক্রিম ব্যবহার করলে আপনার ত্বকের ক্ষতি হতে পারে। আর ত্বকের যত্নের জন্য নিত্যদিন পার্লারে গিয়ে ট্রিটমেন্ট করানোটা সম্ভব হয়ে ওঠেনা। সুতরাং বুদ্ধিমতির কাজ হবে প্রাকৃতিক উপাদানে রূপচর্চা করার। তাহলে, চলুন আর দেরি না করে জেনে নিন সম্পূর্ন ঘরোয়া পদ্ধতিতে তৈরি একটি ফেসপ্যাক সম্বন্ধে-

প্রথমে এর জন্য যে সমস্ত উপাদানগুলি প্রয়োজন তা হলো পাকা পেঁপে, শশার রস, পাকা কলা। এবারে আলাদা ভাবে কিছুটা পরিমাণ পাকা পেঁপে ও অর্ধেক পাকা কলার মিহি পেস্ট তৈরি করে নিন। এরপর একটি পাত্রে ১ চামচ পাকা পেঁপের পেস্ট, ২ চামচ শশার রস ও পাকা কলার পেস্ট নিয়ে বেশ ভালোভাবে সমস্ত উপকরণ মিশিয়ে নিন। এবার এই ফেস প্যাকটি মুখের মধ্যে লাগিয়ে মিনিট ৩০ রেখে দিন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁপেতে রয়েছে প্রচুর পরিমাণে এ, সি এবং বি। যা ত্বকে প্রয়োজনীয় পুষ্টির চাহিদা জোগায় ও মৃত কোষ পরিষ্কার করে তোলে। তাই আর বিন্দুমাত্র দেরি না করে ঝটপট ফেসপ্যাকটি তৈরি করে ব্যবহার করে নিন। দেখবেন মাত্র ৭ দিনে আপনার ত্বকের উজ্জ্বলতা ফিরে এসেছে।

Related Articles