×
লাইফস্টাইল

খুব সহজে অল্প সময়ে বানিয়ে ফেলুন টমেটোর এই ইউনিক তরকারি, শিখে নিন রেসিপি

বিজ্ঞাপন

বরবটি অনেকেরই খেতে ভালো লাগে না। তবে আজের এই রেসিপিটি বানিয়ে ফেললে বাড়িতে সকলেই খাবেন এ ব্যাপারে নিশ্চিত। বরবটি আর টমেটো দিয়ে রেসিপিটি আপনি বাড়িতে অতিথী এলেও বানিয়ে খাওয়াতে পারেন। দেখবেন আপনার অতিথী মাছ বা মাংস নয়, বরবটি আর টমেটোর তরকারি একেবারে হাত চেটে খাচ্ছে। আসুন তবে বেশি দেরি না করে চটজলদি দেখে ফেলুন অসাধারণ রেসিপি আজকের প্রতিবেদনে।

বিজ্ঞাপন

• উপকরন :

১. ২৫০ গ্রাম বরবটি
২. ৪ টে টমেটো
৩. রসুন বাটা ৩ টেবিল চামচ
৪. পেঁয়াজ বাটা ৩ টেবিল চামচ
৫. নারকেল বাটা ১ টেবিল চামচ
৬. লঙ্কাবাটা
৭. সরষে বাটা ৪ টেবিল চামচ
৮. হলুদ গুঁড়ো
৯. ধনে পাতা
১০. তেল
১১. নুন
১২. চিনি

• প্রণালী :

প্রথমে বরবটি ভালো করে ধুয়ে মিডিয়াম পিস করে কেটে নিন। তারপরে মিক্সিতে দিয়ে একটা পেস্ট বানিয়ে নিন। এরপরে টমেটো কুচি করে একটা পেস্ট বানিয়ে নিন। তারপরে একটা বাটিতে বরবটি পেস্ট আর টমেটো পেস্ট ভালো করে মিক্স করে নিন। এরপরে একে একে রসুন বাটা, পেঁয়াজ বাটা, লঙ্কা বাটা, হলুদ গুঁড়ো, নুন, চিনি, নারকেল বাটা আর সরষে বাটা উপরে বলা পরিমাণ মতো দিয়ে ভালো করে মাখিয়ে কিছুক্ষন রাখুন।

এরপরে গ্যাসে কড়াই বসিয়ে অল্প পরিমাণে তেল দিয়ে গরম করে নিন। তেল গরম হয়ে গেলে মাখিয়ে রাখা পেস্টটি কড়াইতে দিয়ে ভালো করে নেড়ে চেড়ে গ্যাসের আচ কমিয়ে ১৫ মিনিটের জন্যে রান্না করুন। এরপরে উপরে ধনে পাতা ছড়িয়ে গ্যাস অফ করে দিয়ে গরম গরম পরিবেশন করুন বরবটি আর টমেটোর নতুন রেসিপি।

Related Articles