×
লাইফস্টাইল

শ্রাবণ মাসের প্রতি সোমবারে এইভাবে করুন বাবা ভোলানাথের পূজা, অবশ্যই পূর্ণ হবে আপনার মনস্কামনা

বিজ্ঞাপন

শ্রাবণ মাস মানেই দেবাদী দেব মহাদেবের মাস। এই মাসের পূণ্য লগ্নে মহাদেবের কাছে ভক্তি ভরে মনে ইচ্ছা প্রকাশ করলে পূরণ হয়। সকলেই জানি ভোলেবাবার বার মানেই সোমবার। শ্রাবণ মাসের প্রতি সোমবার শিবের পুজোয় আপনার মনস্কামনা পূর্ণ হবেই। তবে সোমবার পালন করার কিছু নিয়ম আছে। এছাড়াও পুরো মাস চারটি নিয়ম পালন করে চললে জীবনে শান্তি লাভ করবেন। অর্থনৈতিক সঙ্কট থেকে আপনি রেহাই পাবেন অনায়াসে। তার আগে জেনে নিন শ্রাবণ মাসের চারটি সোমবার কবে কবে।

বিজ্ঞাপন

• প্রথম সোমবার : ১৮ ই জুলাই
• দ্বিতীয় সোমবার : ২৫ শে জুলাই
• তৃতীয় সোমবার : ১ লা আগস্ট
• চতুর্থ সোমবার : ৮ ই আগস্ট

• চারটি নিয়ম:

১. শামি পাতার সহযোগে মহাদেবের পূজা করলে আপনার জীবনে আর্থিক সংকট এবং যেকোন প্রকার সংকট থেকে মুক্তি পাবেন। কারণ শামি পাতা দিয়ে পুজো করা মানে মহাদেবের সাথে শনি দেব এবং মা লক্ষ্মীর আরাধনা করা।

২. কথায় আছে ভোলানাথ অল্পতেই সন্তুষ্ট। সেই জন্যেই সোমবারে শিব ঠাকুরের আরাধনা করার সময় শিবলিঙ্গের উপরে ধুতুরা ফুল দান করবেন। কথিত আছে, পুত্র সন্তান লাভ হয় শ্রাবণ মাসের শিবলিঙ্গের উপরে যদি ধুতরা ফুল দান করলে। সেই জন্যে আপনিও এই কাজটি করতে পারেন।

৩. শিব ঠাকুরের আরাধনা করতে কেবল বেলা পাতাই যথেষ্ট। মহাদেব তিন পাতা যুক্ত বেল পাতা খুব পছন্দ করেন। সারা বছর বেল পাতা দিয়ে যেমন পুজো দেওয়া হয় শ্রাবণ মাসেও তেমন ভাবেই শিবলিঙ্গের উপরে বেল পাতা দিয়ে পুজো করুন। দেখবেন আপনার জীবন সুন্দর হয়ে উঠেছে। কারণ শ্রাবণ মাসে মহাদেব ভক্তদের কথা তাড়াতাড়ি শুনতে পান। এমনটা জ্ঞানী ব্যাক্তিরা বলে থাকেন।

৪. ধুতরা ফুলের মতো আকন্দ ফুল মহাদেবের খুব প্রিয়। সেই জন্যে শিব লিঙ্গের আকন্দ ফুল দান করলে মহাদেব প্রসন্ন হোন। এর জন্যে মহাদেব আশীর্বাদ করেন। জীবনে অনেক উন্নতি আসে।

Related Articles