×
লাইফস্টাইল

খুব সহজেই ডিম ও কুমড়ো দিয়ে বানিয়ে ফেলুন এই সুস্বাদু খাবার, শিখে নিন রেসিপি

বিজ্ঞাপন

সারাদিনে যাই খাই না কেন সন্ধ্যেবেলার জন্যে একটি স্ন্যাক্স বা মুখরোচক রাখতেই হয়। নাহলে সারাদিনটাই যেন অসম্পূর্ণই রয়ে যায়। টিভি দেখতে দেখতে সন্ধ্যে তেলে ভাজাভুজি, বাঙালিদের সর্বকালের একটি রসালোদার খাবার। তবে এই মুখরোচক সবসময় এক হলে একদমই ভাল লাগে না, তাই মাঝে মধ্যে স্বাদ পরবর্তন করতে কিছু চটকদার খাবার রাখতেই হয় সন্ধ্যে খাবারের মধ্যে। হ্যাঁ, আজ এমনই একটি আলাদা ধরনের পকোড়ার কথা বলব আপনাদের। যা আপনারা চায়ের সঙ্গেও খেতে পারেন এবং ভাতের সঙ্গেও। সবজির মধ্যে কুমড়োও অনেকেই ভালবাসেন। মিষ্টি মিষ্টি স্বাদের এই সবজি অনেকের কাছেই প্রিয়। সঙ্গে যদি ডিম থাকে তাহলে তো কথাই নেই। ডিমের লোভে বাচ্চারাও ছুটে আসবে এই খাবার খেতে। তাই আজকে বলবো কুমড়ো ও ডিমের একটি অসাধারণ রেসিপির কথা।

বিজ্ঞাপন

উপকরণ:

১০০ গ্রাম স্ল্যাশ করা কুমড়ো
একটা ডিম
হাফ চামচ লবন
সামান্য চিলি ফ্লেক্স
এক চামচ ম্যাগি মশলা গুঁড়ো
হাফ চামচ সয়া শস
এক চামচ টমেট শস
হাফ চামচ আদা ও রসুন পেস্ট
৫ চামচ কনফ্লেক্স
সরষের তেল।

প্রণালী:

সমস্ত স্ল্যাশ করে রাখা কুমড়োর টুকরো গুলোকে একটি পাত্রের মধ্যে রেখে তার মধ্যে একটি গোটা ডিম ফাটিয়ে দিয়ে দিন।

এরপর তার মধ্যে হাফ চামচ আদা, রসুন পেস্ট, হাফ চামচ লবন, সামান্য চিলি ফ্লেক্স, এক চামচ ম্যাগি মশলা গুঁড়ো, হাফ চামচ সয়া শস, এক চামচ টমেট শস দিয়ে ভালো করে মিশিয়ে নিন।

এরপর তার মধ্যে ৫ চামচ কনফ্লেক্স দিয়ে ভাল করে মিশিয়ে কুমড়ো টুকরোগুলিকে, গ্যাসে কম আঁচে কড়াই বসিয়ে তাতে বেশ খানিকটা তেল দিয়ে ডুবো ডুবো তেলে ভেজে নামিয়ে নিন।

তাহলেই তৈরি এক মুখরোচক রেসিপি। এরপর গরম গরম ভাত বা মুড়ি মাখার সঙ্গে খেয়ে নিন।

সন্ধ্যেবেলায় গরম চা বা মুড়ির সাথে পরিবেশন করুন এই নতুন রেসিপিটি। বাড়ির ছোট থেকে বড় সকলেই চেটেপুটে উপভোগ করবেন এই পদ।

Related Articles