×
লাইফস্টাইল

ত্বক ও চুলের সৌন্দর্য বৃদ্ধি করতে আজই ব্যবহার করা শুরু করুন এই উপাদান, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

নানা মরসুমে নানা কারণে আমাদের চুল ওঠে, ফলে কমে যায় চুলের ঘনত্ব। পাশাপাশি আমাদের ত্বকেরও নানান রকম সমস্যার দেখা দেয়। তবে চুল আর ত্বকের জৌলুস অনায়াসেই ফিরিয়ে আনতে পারে বিট। অনেকেই চুল কালার করতে এই সব্জি ব্যবহার করেন। কিন্তু জানেন কি এই বিট আপনার স্বাস্থ্যের জন্যেও কতটা উপকারী। আর আপনার স্বাস্থ্য যদি ভাল থাকে, তাহলে স্বাভাবিকভাবেই আপনার চুল এবং ত্বক ভালো থাকবে। বিটের অনেকরকম কারসাজি প্রয়োগ করে চুল এবং ত্বকের পরিচর্যাতে কাজে লাগানো যায়। চুলের এবং ত্বককে ভেতর থেকে সম্পূর্ণ পুষ্টি দেওয়ার জন্যে বিটের কার্যকারিতা তুখোড়। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন বিট কিভাবে খেলে, স্বাস্থ্য ভালো থাকবে।

বিজ্ঞাপন

১. আপনার শরীরে যদি রক্তের অভাব থাকে অথবা হিমোগ্লোবিনের অভাব থাকে, তাহলে প্রতিদিন সকালবেলা এক গ্লাস করে বিটের রস পান করুন। এভাবে টানা ১৫ দিন খাওয়ার পর আপনি নিজেই বুঝতে পারবেন আপনার শরীরের ভেতর থেকে কতটা সুস্থ হয়ে গেছে। পাশাপাশি দেখবেন আপনার চুল পড়াও অনেকখানি কমে গিয়েছে এবং আগের তুলনায় অনেকটাই উজ্জ্বল হয়ে গেছে।

২. এছাড়া বিটের রস অ্যালোভেরা জেলের সঙ্গে ভালো করে মিশিয়ে মিশ্রণটি ফ্রিজে রেখে দিন। এরপর প্রতিদিন রাতে শোয়ার সময় মুখ ভালো করে পরিস্কার করে মিশ্রণটিকে মুখে লাগিয়ে নিন। এরপর শুয়ে পড়ুন। এটি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন। কিছুদিন ব্যবহার করার পরেই আপনি দেখবেন আপনার ত্বক কতটা সুন্দর এবং ঝলমলে হয়ে গেছে।

৩. এছাড়া বিটের রসের সঙ্গে সামান্য চিনি মিশিয়ে মাথায় লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিন। এরপর ভালো করে ম্যাসাজ করে খানিকক্ষণ রেখে দিন। এর কিছুক্ষণ পরে দেখবেন আপনার চুল বেশ শুকিয়ে গেছে। তারপরে শ্যাম্পু করে ফেলুন, এরকম সপ্তাহে দুদিন করলেই ফলাফল বুঝতে পারবেন। যারা চুলের প্রাকৃতিক কালার চাইছেন, তাঁরাও অবশ্যই এই হোম রেমেডিতে বিশ্বাস রাখতে পারেন।

Related Articles