×
লাইফস্টাইল

অর্থসংকট দূর করে সংসারে শান্তি ফিরিয়ে আনতে বাড়িতে লাগান এই গাছ, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমরা অনেক সময় ঘর সাজানোর জন্যে নানা রকম গাছ লাগাই বাড়িতে। এমনকি ঘরের ভেতরেও ভিন্ন ভিন্ন ছোট ছোট গাছ লাগিয়ে থাকি। এতে যেমন ঘরের সৌন্দর্য বাড়ে, তেমনি বাড়ে আর্থিক সমৃদ্ধিও। বিশেষ করে মানিপ্লান্ট লাগিয়ে থাকেন অনেকেই ঘরের মধ্যেই। আশা করা প্রতিটি মানুষের ঘরে মানিপ্লান্ট লাগানো খুবই ভালো। তবে কিছু নিয়ম মেনে এই মানিপ্লান্ট লাগানোর কথা বলেন সকলেই।

বিজ্ঞাপন

আমরা অনেক সময় বাড়িতে ঘরসজ্জার জন্যে ইচ্ছানুযায়ী সুন্দর সুন্দর গাছ লাগিয়ে থাকি। আর যেকোনো কোথাও গেলেই ইনডোর প্ল্যান্ট সুন্দর সমাহার দেখতে পাবেন। কিন্তু জানেন কি, এই ধরনের ছোট ছোট গাছ শুধু যে আপনার ঘরের সৌন্দর্য বাড়ায় তা নয়, আপনার জীবনকেও একেবারে পাল্টে দিতে সক্ষম। তাই আজ থেকেই বাড়িতে রাখতে শুরু করুন জেড প্ল্যান্ট। তবে জেড প্ল্যান্ট রাখার কিছু নিয়ম আছে রয়েছে, সেগুলো অবশ্যই জেনে নিন।

Jade plant A Popular Indoor Plant

১) আপনি যেখানে বসবাস করছেন সেখানে সবুজ রঙের গাছ রোপণ করতে পারবেন। তবে উত্তর-পূর্বদিকে এই গাছ রোপন করলেই আপনার অর্থভাগ্য ফিরবে।

jade plant

২) এছাড়াও আপনার ঘরের উত্তর দিকে যদি নীল সাদা রঙের টবের মধ্যে এই গাছ রোপন করতে পারেন, তাও ভাল আপনার জীবন পাল্টে দেওয়ার জন্যে।

GettyImages ceeafbedc

৩) এছাড়াও আপনার জীবনে যদি অর্থনৈতিক সমস্যা অতিরিক্ত বেড়ে যায়, তাহলে অবশ্যই গোলাপি রঙের টবের মধ্যে এই গাছ রোপন করতে পারেন।

Barrel cactus plant

৪) তবে বাস্তুমতে, আপনার গৃহে কখনই কোনো কাঁটা জাতীয় গাছ লাগাবেন না, যদি মনে হয়, তবে উত্তরদিকে লাগাবেন।

Related Articles