×
লাইফস্টাইল

খুব সহজে মাত্র ৩টি উপায়ে আপনার চুলকেও করুন ঘন ও লম্বা, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমাদের সৌন্দর্যের সবথেকে গুরুত্বপূর্ণ অংশও আমাদের মাথার চুল। কথায় আছে, চুলেই নারীর আসল সৌন্দর্য্য। তবে শুধু মেয়েদের বললে ভুল হবে, কেননা চুল নারী-পুরুষ উভয়েরই সৌন্দর্য্য বাড়ায়। অনেক পুরুষের অল্প বয়সেই সব চুল ঝরে গিয়ে টাকে পরিণত হয়। তখন তাঁকে তকমা দেওয়া হয় টাকলা বুড়ো। তেমনি মেয়েদের ক্ষেত্রেও চুল ঝরা একটা মারাত্মক বিষয়, কারণ চুলেই আছে মেয়েদের সৌন্দর্য্য। তাই কালো ঘন লম্বা চুলের জন্যে অনেকেই অনেক কিছু করে থাকেন। কেউ বা বিভিন্ন পার্লারে যান আবার কেউ বাড়িতেই চুলের পরিচর্যা করে থাকেন। আসলে আজকাল বাজারে যা রসায়নিক জাতীয় শ্যাম্পু বেরিয়েছে, তা চুল ভাল করার থেকে বেশি নষ্ট করে দেয়। অথচ অনেকেই জানেন না যে, বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপাদান দিয়েই আপনার চুল হতে পারে ঘন লম্বা। হ্যাঁ, ভাবছেন তো কি সেগুলো? চিন্তা নেই জেনে মাত্র তিনটে কৌশল, তাতেই হয়ে যাবে আপনার চুল সুন্দর ঘন ও লম্বা।

বিজ্ঞাপন

১) গ্রিন টি, যদি চুলের মধ্যে ভালো করে লাগানো যায়, তাহলেও চুল ভীষণ সুন্দর থাকে। আমরা অনেকেই শরীর ভালো রাখতে গ্রিন টি খাই, তাই এটি যেমন স্বাস্থ্যের পক্ষে উপকারী তেমনি চুলের পক্ষেও ভীষণ ভালো। এই গ্রিন টি শরীর থেকে টক্সিন বের করতে সাহায্য করে, তাই আর দেরি না করে গ্রিন টি ফোটানো জল চুলে লাগান, দেখবেন কয়েক দিনেই ফল পেতে শুরু করেছে।

২) সপ্তাহে অন্তত একবার চাল ভেজানো জল দিতে পারেন চুলের ডগায়। দারুণ কাজ করে এটি চুলের। চুল লম্বা করতে যদি চালকে অন্তত সারারাত ভিজিয়ে রেখে, সেই জল পরের দিন চুলের গোড়ায় গোড়ায় ভালো করে দিয়ে ম্যাসেজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গিয়েছে।

৩) নারকেল তেল চুল ঘন এবং লম্বা করতে সাহায্য করে তাই সপ্তাহে অন্তত তিন দিন ভালো করে চুলের গোড়ায় গোড়ায় নারকেল তেল লাগিয়ে মালিশ করুন। তার থেকেও ভাল যদি আপনি প্রতিদিন একটু নারকেল কোড়া খেতে পারেন, যা আপনার চুলকে শরীরের ভেতর থেকে পুষ্টি দেবে। তাই নারকেল তেল ব্যবহারের সঙ্গে সঙ্গে নারকেল খান। এছাড়া নারকেলের দুধ মাথায় লাগাতে পারেন যা আপনার চুলের জন্য অত্যন্ত ভাল একটি উপাদান।

Related Articles