×
লাইফস্টাইল

বর্ষাকালে চুলের সমস্যায় নাজেহাল! মেনে চলুন এই তিনটি টিপস

বিজ্ঞাপন

বর্ষাকালে চুলের সমস্যার সম্মুখীন হন নি, এমন কেউ বোধ হয় নেই। কারণ এখন সবাইকে মোটামুটি বাড়ির বাইরে বেরোতে হয়। তাই চুল, ত্বকের সমস্যায় ভুগছেন অনেকেই। বিশেষ করে, বর্ষাকালে যারা অফিস করেন, তাঁদের ক্ষেত্রে বর্ষাকালে চুলের সমস্যায় পড়া স্বাভাবিক ব্যাপার। কারণ কখন হুঠহাঠ করে বৃষ্টি নেমে আসছে, তার কোনও ইয়ত্তা নেই। তাই অনেকেই অফিসে যাওয়ার সময় ছাতা নিয়ে যান না, অগত্যা বৃষ্টির সমস্যায় পড়তে হয়। আর মাথায় বৃষ্টির জল পড়লে সেটাও মারাত্মক খারাপ। এছাড়াও চুল পড়ার একাধিক কারণ রয়েছে, যাদের প্রচুর পরিমাণে খুশকি থাকে, তাঁদেরও চুল ওঠার সমস্যা থাকে। এছাড়াও বর্ষার জল সঙ্গে প্রচন্ড ঘামের জন্যেও চুলের অবস্থা খারাপ হয়ে যায়। তবে বাইরের প্রোডাক্ট নয়, এর একটাই উপায় ঘরোয়া কিছু টোটকা ব্যবহার করা।

বিজ্ঞাপন

১) বর্ষাকালে অতিরিক্ত চুল ওঠার কারণ বৃষ্টির জল, যা খুব ক্ষতিকারক। যারা বাইরে বেরোন তাঁরা চেষ্টা করুন, বৃষ্টির জল যাতে কোনভাবেই আপনার মাথায় না এসে পড়ে। তাহলে কিন্তু অতিরিক্ত পরিমাণে চুল উঠবে সেক্ষেত্রে বৃষ্টির জল মাথায় লাগলে সঙ্গে সঙ্গে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন।

২) বর্ষাকালে যদি অতিরিক্ত চুল উঠে যায় তাহলে একটি কাজ করতে পারেন সপ্তাহে অন্তত দু’দিন শ্যাম্পু করুন। কারণ বর্ষাকালে বর্ষার জল পড়ার পাশাপাশি অতিরিক্ত ঘাম হয়, তাই চুল ওঠার সম্ভাবনা বেড়েই যায়, সেক্ষেত্রে শ্যাম্পু করে নিন, তাহলে মাথা সব সময় পরিষ্কার থাকবে।

৩) বর্ষাকালে অতিরিক্ত যদি চুল ওঠে, তাহলে স্নান করে চুল ভালো করে শুকিয়ে নিন। আমরা স্নান করি অনেক সময় চুল শুকোইনা, যার ফলে কিন্তু আমাদের চুল ওঠার প্রবণতা অনেকখানি বেড়ে যায়।

Related Articles