×
লাইফস্টাইল

ভুলেও রান্নাঘরে রাখবেন না এই সমস্ত জিনিস, নেমে আসবে চরম দুর্দশা!

বিজ্ঞাপন

ঘরবাড়ি সৌন্দর্য বাড়িয়ে তুলতে অনেকেই নানান ধরনের জিনিসপত্র দিয়ে ঘর-বাড়ি সাজিয়ে থাকেন। এছাড়াও বাড়ির শুভ অশুভ শক্তির উপর নির্ভর করেও অনেক সময় মানুষ বিভিন্ন জিনিসপত্র রেখে থাকেন বাড়িতে। তবে, বস্তুমতে এমন কিছু জিনিস রয়েছে যা কখনোই রান্না ঘরে রাখা উচিত নয়। আর যদি রাখেন তাহলে আপনার সংসারে আর্থিক চিন্তা ও অশান্তি কোনদিন দূর হবে না। তাহলে জেনে নিন কোন কোন জিনিস রান্নাঘরে একদমই রাখবেন না-

বিজ্ঞাপন

১) চিনামাটি কাপপ্লেট ও বাসনপত্র-

আপনার বাড়িতে যদি কোন চিনামাটির কাপপ্লেট ও বাসনপত্র ভেঙে যায় তাহলে সেটি এক্ষনি ফেলে দিন। ভেঙে যাওয়া জিনিস যতই বাড়িতে থাকবেন ততই সংসারে অশান্তি নেমে আসবে। সঙ্গে আর্থিক সঙ্কটও আপনার পিছু ছাড়বে না।

২) আটা বা ময়দা মাখা-

বাস্তুশাস্ত্র মতে আটা মেখে ফ্রিজে রাখলে অতি মারাত্মক ক্ষতি হতে পারে। রাতে আটা মাখা থাকলে তাতে শনি ও কেতুর কুপ্রভাব পরে। এছাড়াও বিজ্ঞানসম্মতভাবে মেখে রাখা আটা দিয়ে পরে রুটি তৈরি করে খান তাহলে সেটি ক্যান্সারের কারণ হতে পারে।

৩) আয়না-

বাস্তু মতে রান্নাঘরে আয়না রাখা একদম শুভ নয়। এর ফলে সংসারে অশান্তি নেমে আসতে পারে। তাই কোনমতেই রান্নাঘরে আয়না রাখবেন না।

৪) এঁটো বাসন পত্র-

রাতে খেয়ে উঠে সঙ্গে সঙ্গেই বাসনপত্র ধুয়ে নেওয়া উচিত। কারণ আপনি যদি এঁটো বাসন পত্র রেখে দেন তাহলে মা অন্নপূর্ণা ভীষণ ক্রুদ্ধ হয়ে যায়। সাথে যেই বাসন গুলি সব সময় ব্যবহার করা হয় না সেগুলি রান্না করে রাখবেন না। ফলে সংসারে অশান্তি লক্ষ্য করা যায়।

৫) ঔষধ পত্র-

রান্নাঘরে কখনোই ঔষধ পত্র, ব্যান্ডেজ ও টিউব রাখা উচিত নয়। কারণ শাস্ত্র মতে এই জিনিসগুলো আমাদের শরীরে আরো রোগের সৃষ্টি হতে পারে। তাই ভুলেও রান্নাঘরে ওষুধ রাখবেননা।

তাহলে অবশ্যই উপরিউক্ত এই পাঁচটি জিনিস কখনোই রান্না ঘরে রাখবেন না। ফলে আপনারই ভালো হবে। দেখবেন আপনার জীবনের চরম দুর্দশা কেটে নেমে এসেছে সুখ-শান্তি। তবে, অবশ্যই মনে দৃঢ় বিশ্বাসের সঙ্গে এই কাজগুলি আপনাদের করতে হবে। এগুলি কুসংস্কার বসত কোন টিপস নয়।

Related Articles