×
লাইফস্টাইল

অর্থনৈতিক সংকট দূর করতে বাড়িতে লাগান এই গাছ, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

আমরা বাড়ি সাজাতে মানিপ্ল্যান্ট লাগিয়ে থাকি। অনেকে শুধু ঘর সাজাবে বলে লাগিয়ে থাকেন, আবার অনেকে ঘরের সৌন্দর্যের সাথে অর্থনৈতিক উন্নতির জন্যেও লাগিয়ে থাকেন। কিন্তু মানিপ্ল্যান্ট ব্যবহার করার কতগুলি নিয়ম আছে নিয়ম না মেনে যদি মানিপ্ল্যান্ট লাগান, তাহলে কিন্তু হিতে বিপরীত হতে পারে। জেনে নিন মানিপ্ল্যান্ট লাগানোর পাঁচটি সহজ টিপস।

বিজ্ঞাপন

১. বাস্তুমতে, মানিপ্ল্যান্ট কখনো কাউকে উপহার দেওয়া উচিত নয়। এতে কিন্তু আপনার অর্থ আপনার থেকে অন্য কোথাও চলে যাবে, যার ফলে আপনি কিন্তু অর্থনৈতিক সংকটে পড়তে পারেন, তাই এই বিষয়টি অবশ্যই মাথায় রাখবেন।

২. মনস্কামনা পূর্ণ যদি করতে চান, তাহলে প্রতিদিন মানিপ্ল্যান্ট একটু জল দেওয়ার সময় সামান্য এক ফোঁটা দুধ দিয়ে মানিপ্ল্যান্টে জল দিন। দেখবেন তাড়াতাড়ি আপনার মনস্কামনা পূর্ণ হবে।

৩. কখনোই কাঁচের বোতলে মানিপ্ল্যান্ট রাখা উচিত না, কিন্তু আমরা অনেক সময় এই ছোট্ট ভুলটি করে থাকি এবং এটি করার আগে কিন্তু দুবার ভাববেন কারণ কাঁচের বোতল পড়ে গিয়ে অঘটন ঘটতে পারে।

৪. মানিপ্ল্যান্টকে সবসময় উপরে ওঠার ব্যবস্থা করে দেবেন, এর জন্য একটি দড়ি বা লাঠির সঙ্গে আটকে দেবেন, খেয়াল রাখবেন মানিপ্ল্যান্ট যেন নিচের দিকে না নামে তাহলে কিন্তু আপনার অর্থনৈতিক সংকট বৃদ্ধি পাবে। সব সময় দড়ি বা লাঠি দিয়ে উপরের দিকে আটকে দেবেন, যেন উপরে সুন্দর করে চলতে পারে।

৫. মানিপ্ল্যান্ট লাগানোর সময় একটা কথা মনে রাখতে হবে, এই গাছকে কিন্তু কখনো শুকিয়ে যেতে দেবেন না, যদি একবার শুকিয়ে যায় তাহলে বুঝতে হবে, আপনার জীবনে অর্থনৈতিক সংকট নেমে আসতে পারে। তাই যত্ন করুন এবং এই গাছ কিন্তু আপনার জীবনে অর্থনৈতিক সংকট থেকে অনেকটা কাটিয়ে উঠতে দেবে।

Related Articles