×
লাইফস্টাইল

বর্ষাকালে ভিজে জামাকাপড় নিয়ে চিন্তিত? রইল চটজলদি শুকানোর টিপস

বিজ্ঞাপন

পড়ে গেছে আষাঢ় মাস অর্থাৎ বর্ষার সময় শুরু। এই সময় জামা কাপড় যেমন নোংরা হয় তেমন কাচলে শুকতে চায় না। এই নিয়ে সকলেই পড়তে হয় বিপদে। বিশেষত যারা ফ্ল্যাটে থাকেন তাদের জন্যে অসুবিধাটা একটু বেশি। ছোট জায়গায় জামা কাপড় শুকতে দেওয়া খুব ঝামেলা। তবে আর কোন চিন্তার কারণ নেই, আপনারা যদি ভেজা জামা কাপড় শুকতে গিয়ে একেবারে নাজেহাল হয়ে যাচ্ছেন! তবে অতি অবশ্যই আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন। বর্ষাকালে জামা কাপড় শুকোনোর সহজ পাঁচটি উপায় শিখে নিন চটজলদি :

বিজ্ঞাপন

• যাদের বাড়িতে ওয়াশিং মেশিন আছে এবং তাতে ড্রায়ার আছে ওটা ব্যবহার করুন। কাপড় অর্ধেকের বেশি শুকিয়ে যায়। এরপরে আপনি ঘরের যেকোন জায়গায় জামা কাপড় আপনি অল্প সময়ের মধ্যেই পুরো শুকিয়ে নিতে পারবেন।

• যদি ঘরের মধ্যে জামা শুকতে দেওয়ার অসুবিধা না থাকে তবে, ঘরের মধ্যে টানটান করে কাপড় শুকতে দেওয়া দড়ি বেধে কাপড় শুকতে দিন এবং পাখা চালিয়ে দিন। কারণ পাখার হাওয়া ভেজা জামা কাপড় শুকতে সাহায্য করে।

• ফ্যান যদি না চালান তবুও জামা কাপড় শুকিয়ে যেতে পারে। সেই জন্যে আপনাকে ঘরের জানলা – দরজা খুলে রাখতে হবে।

• যদি কখন দেখেন জামা সম্পূর্ন শুকিয়ে যায়নি তবে আপনাকে সেটাই পরতে হবে তখন ইস্ত্রী দিয়ে আয়রন করে নিলেই কাজ হয়ে যাবে। বিশেষ করে বাচ্চাদের স্কুলের ড্রেস ভেজা থাকলে করতে পারেন।

• সব থেকে গুরুত্বপূর্ন ব্যাপার আমরা জামা কাপড় থেকে সম্পূর্ন জল না নিগড়ে শুকতে দিয়ে থাকি। এই জন্যেই শুকতে সময় নেয়। বর্ষা কালে কাপড় কেচে ভালো করে জল নিংড়ে শুকতে দিলে ভালো হয়।

Related Articles