×
লাইফস্টাইল

বাড়িতে এই পাঁচটি গাছ আছে? থাকলে নিজের বিপদ ডেকে আনছেন আপনি! রইল বিস্তারিত

বিজ্ঞাপন

পরিবেশ রক্ষার জন্য আমরা অনেকেই বাড়িতে বাগান বানিয়ে থাকি। বেশিরভাগ মানুষেরই বাড়িতে গাছপালা লাগানোর শখ রয়েছে। বিশেষত, নানারকম ফুল, সবজি, ফলে মোড়া থাকবে বাড়ি ঘর, সেটাও বেশিরভাগ মানুষের স্বপ্ন। এছাড়া অনেকেই গাছপালা বাড়িতে লাগান, প্রয়োজনে কিছু ঔষাধির জন্যেও। কিন্তু অনেক গাছ ইচ্ছে থাকলেও বাড়িতে লাগানো উচিত নয়, সেই বিষয়ে ধারণা আছে আপনাদের? হ্যাঁ, হয়তো আপনারা অনেকেই জানেন না, এমন কিছু গাছ বাড়িতে লাগাতে নেই, যার জন্য আপনি চরম অর্থসংকটের মধ্যে পড়তে পারেন। তাই আগে থেকেই জেনে রাখুন, বাড়িতে এই পাঁচটি গাছ একেবারেই লাগবেন না। যদিও বা এই গাছগুলি আপনার বাড়িতে থেকে থাকে তাহলে এখন এই ৫ টা গাছকে বিদায় করুন।

বিজ্ঞাপন

১) বাঁশ গাছ – আমরা অনেকেই ভাবি যে বাস্তুমতে, বাঁশ অত্যন্ত শুভ একটি গাছ। কিন্তু এও ধারণা ভুল, কারণ আমরা টেবিলের মধ্যে ছোট লাকি বাম্বু ট্রি থাকতে পারে, তবে আপনার বাগানে বা উঠোনে কখনো বাঁশ গাছ লাগাবেন না। এতে আপনার গৃহে নেতিবাচক প্রভাব বেড়ে যাবে, যেটি আপনার জীবনে নানারকম সমস্যা ডেকে আনবে।

২) কুল গাছ – বাড়িতে অনেকেই ফল গাছ লাগান। কারণ যখন তখন সেই ফল খেতে চাইলে হাত বাড়িয়ে বাড়িতে লাগানো গাছের থেকেই তুলে খেতে পারবেন। কিন্তু বাড়িতে কখনো কুলের গাছ লাগাবেন না। বাস্তু মতে, কুলের গাছ থাকা আপনার বাড়ির জন্য ভীষণ খারাপ।

৩) আকন্দ গাছ – আকন্দ গাছ মহাদেবের অত্যন্ত প্রিয় গাছ। কিন্তু আপনার গৃহে কখনও এই গাছ লাগাবেন না। কারণ এই গাছ লাগালে আপনার জীবনে অনেকরকম বিপদ নেমে আসতে পারে। তাই আপনার বাড়িতে যদি আকন্দ গাছ থেকে থাকে তাহলে এক্ষুনি তা কেটে ফেলুন।

৪) অশ্বত্থ গাছ – হিন্দু ধর্মে এই গাছকে অত্যন্ত পবিত্র বলে মানা হয়। কিন্তু আপনি কি জানেন আপনার বাড়ির উঠোনে বা বাগানে যদি এই গাছ রোপন করা হয় তাহলে বিপদ নিশ্চিত। অনেক সময় পুরনো বাড়িতেও এই গাছ দেওয়ালে উঠে থাকে, এমনটা যদি আপনার বাড়িতেও থাকে তাহলে এক্ষুনি কেটে ফেলুন।

৫) কাঁটা জাতীয় গাছ – আমরা অনেক সময় ঘর সাজানোর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে অথবা ফনিমনসা নানান রকম কাঁটা জাতীয় গাছ লাগিয়ে থাকি। কিন্তু এই কাঁটা জাতীয় গাছ আমাদের জন্য খুব খারাপ। তাই এই জাতীয় গাছ যদি আপনার বাড়িতে থাকে তাহলে এক্ষুনি এই গাছকে কেটে ফেলুন।

Related Articles