×
লাইফস্টাইল

ভুলেও হাত থেকে ফেলবেন না এই পাঁচটি জিনিস, সংসারে নেমে আসবে অর্থ সংকট

বিজ্ঞাপন

অনেকেরই রান্নার সময় বা রান্না করার পর হাত থেকে কি জিনিস পড়ে যায়? বিশেষ করে, রান্নার সামগ্রীর মধ্যে তেল, নুন, চাল হাত থেকে যদি পড়ে যায়, তাহলে মনে রাখবেন আপনার জীবনে বিপদ অনিবার্য। এমনকি আপনি নিজেই অনেক অশুভ সংকেত বয়ে চলেছেন। আর এটা নিত্যদিন হয়েই থাকে। যেকোনো কিচ্ছু রান্না করতেই অনেকের ক্ষেত্রে অজান্তে এই কান্ডটি হয়েই যায়। তাই সে ক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখুন যাতে রান্নাঘরে কাজ করার সময় হাত থেকে কোনও জিনিস কখনই না পড়ে যায়। আর যদি আপনি বিনা কন্ট্রোলেই জিনিসগুলো হাত থেকে ফেলে দেন বা সত্যিই পড়ে যায়, তাহলে বুঝবেন আপনার জীবনে কোনো অঘটন ঘটতে চলেছে। অনেকেই এগুলোকে কুসংস্কার মনে করতে পারেন, কিন্তু এগুলোকে কুসংস্কার একদমই ভাববেন না। যারা বিশ্বাস করেন না তারা এই লেখাটি না পড়াই ভাল। যাই হোক জেনে নিন এইসব রান্নাঘরের দৈনন্দিন জিনিসপত্র হাত থেকে ভুলবশতঃ পড়ে গেলে কি কি করা উচিত!

বিজ্ঞাপন

১) চাল – হাত থেকে চাল পড়ে যাওয়া মানেই ভীষণ অশুভ, চাল হল মা লক্ষ্মী, তাই চালকে কখনো মাটিতে পড়তে দেবেন না, বা ভুলবশত পড়ে গেলেও পুরো চাল হাত দিয়ে তুলে নেবেন।

২) দুধ – অনেক সময় আমরা দুধ গ্যাসের উপর বসিয়ে নামাতে ভুলে যাই। কিংবা অনেক সময়ে সামনে দাঁড়িয়ে থাকলেও দুধ উথলে মাটিতে পড়ে যায়। কিন্তু জানেন কি এটি কখনো হতে দেবেন না, কারণ এটি খুব অশুভ। তাই সব সময় কম আঁচে দুধ গরম করুন। তাও যদি না পারেন একটি চামচ বা অন্য কোনো বাসন দুধের মধ্যে ডুবিয়ে রাখুন, তাহলে দেখবেন দুধ সহজে উথলে মাটিতে পড়বে না।

৩) গোলমরিচ- আমরা অনেকেই রান্নার কাজে গোলমরিচ ব্যবহার করি। তবে গোলমরিচ গোল গোল হওয়ার কারণে, সহজেই হাত থেকে পড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। কিন্তু হাত থেকে কখনো মাটিতে গোলমরিচ পড়তে দেবেন না। কারণ গোলমরিচ যদি একবার আপনার হাত থেকে পড়ে যায় তাহলে কিন্তু আপনার অর্থসংকট হওয়ার পাশাপাশি আপনি শারীরিকভাবে অসুস্থতাও বাড়বে।

৪) গম – খেয়াল রাখবেন রান্না করার সময় কখনও গম বা আটা আপনার হাত থেকে যেন না পড়ে যায়, তাহলে কিন্তু আপনার জীবনে অনেক অর্থনৈতিক সংকট আসতে পারে।

৫) নুন – রান্না করার সময় অনেকেই না বুঝে নুন ঢালতে গিয়ে মাটিতে ফেলে দেন, কিন্তু জানেন কি, নুন মাটিতে পড়া ভীষণ খারাপ। তাই গৃহস্থবাড়িতে রান্না করার সময় খেয়াল রাখবেন যেন নুন মাটিতে কখনোই না পড়ে যায়।

Related Articles