×
লাইফস্টাইল

ঘুমানোর সময় ভুলেও মাথার কাছে রাখবেন না এই সমস্ত জিনিস, হতে পারে বিপদ!

বিজ্ঞাপন

বেঁচে থাকতে হলে জীবনে অনেক কিছু বাধার সম্মুখীন হতে হয়। আর সেই বাধা অতিক্রম করলেই জীবনে সফলতা মিলবে। সুতরাং সফলতা পেতে চাইলে হেরে নয়, রীতিমত সংগ্রাম করতে হবে। কিন্তু তা সত্ত্বেও অনেক সময়ে ব্যর্থতা হাতের নাগালে চলে আসে। তখনই শুরু হয় আর্থিক সংকট। আর আর্থিক টানাপোড়েনের জন্যে তখনই ছোটখাট বিষয় নিয়েও ঝামেলা বাধে। কিন্তু হঠাৎ কেন এরকম অর্থনৈতিক দুর্ভোগের শিকার হচ্ছেন, সেটাই তখন বুঝে উঠতে পারেন না। তখন বুঝতে হবে তাহলে ঘরের বাস্তুতে হয়তো কোনও ভুল হচ্ছে! কিন্তু জানেন কি, আপনি কিভাবে ঘুমোচ্ছেন তার উপরও নির্ভর করে ভাগ্য। তাই চটজলদি জেনে নিন, রাতে ঘুমোনোর সময় কোন ৫টি জিনিস ভুলেও মাথার কাছে রাখবেন না। তাহলে অর্থহানি হতে বাধ্য।

বিজ্ঞাপন

খবরের কাগজ এবং বই- বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘুমানোর সময়ে কখনও সংবাদপত্র, বই বা ম্যাগাজিন মাথায় বা বালিশের নিচে রাখবেন না। কারণ এতে বাড়ে বিশাল মানসিক চাপ। যা আপনার জীবনযাত্রাকে প্রভাবিত করে। তাই ঘুমোনোর আগে উপযুক্ত স্থানে সংবাদপত্র, বই বা ম্যাগাজিন রেখে তারপর শোন। যার ফলে মানসিকতা চাপ আপনার ধারে কাছে আসতে পারবে না।

ওষুধ খেয়ে ঘুম- রাতে ওষুধ খাওয়ার পর বেশিরভাগ মানুষই ওষুধ পাশে রেখেই ঘুমিয়ে পড়েন। কিন্তু বাস্তুশাস্ত্র অনুসারে, এটা একেবারেই ভুল পদ্ধতি। এর অর্থ ওষুধ খেতে পছন্দ করেন ওই ব্যক্তি। যার ফলে ওষুধ বা রোগ কখনো পিছু ছাড়েনা। আর জীবনে নেতিবাচক প্রভাব ঘিরে ধরে। অতএব ঘুমানোর আগে ওষুধ নির্দিষ্ট জায়গায় রেখে শুয়ে পড়ুন।

বালিশের নিচে পার্স- অনেকেই বালিশের নিচে বা মাথার কাছে পার্স রেখে ঘুমান। কিন্তু এটা অত্যন্ত বদভ্যাস। বাস্তুশাস্ত্র অনুযায়ী, এভাবে ঘুমোলে বোঝা যায়, যে ওই ব্যক্তি প্রচণ্ড লোভি। যার ফলে ঘরে অপ্রয়োজনীয় খরচ বাড়তে শুরু করে। পাশাপাশি আর্থিক সংকটের মুখে পড়ে পরিবার, এবং জীবনসঙ্গীর সঙ্গেও কথা কাটাকাটি লেগেই থাকে।

মাথার কাছে ইলেকট্রিক ডিভাইস- অনেকেই রাতে ঘুমোনোর আগে মোবাইল ফোন ঘাঁটেন। আবার কেউ কেউ বিছানাতেই ল্যাপটপ নিয়ে কাজ করেন। সেই কারণেই ঘুম আসলেই মাথার কাছে এই সমস্ত ডিভাইস রেখে শুয়ে পড়েন। কিন্তু এটা বদভ্যাস। এমন মোবাইল, স্মার্ট ওয়াচ এবং ল্যাপটপ ঘুমোনোর আগে মাথার কাছে রাখা একেবারেই উচিত নয়। আপনারও যদি এমন অভ্যাস থাকে তাহলে অবিলম্বে নিজের স্বভাব পরিবর্তন করুন। বাস্তু মতে ঘুমোনোর আগে মোবাইল, স্মার্ট ওয়াচ বা ল্যাপটপ বিছানায় রেখে ঘুমোলে স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব পড়তে পারে। এমনকি ইলেকট্রনিক ডিভাইসগুলি থেকে নির্গত হয় অদৃশ্য রশ্মি আপনার ঘুমের ব্যাঘাত ঘটায়। তাই অবিলম্বে এই অভ্যাস এক্ষুনি ত্যাগ করুন।

জলের বোতল- অনেকেই রাতের বেলা বারবার উঠে উঠে জল খান। তাই বিছানাতেই মাথার পাশেই জলের বোতল রেখে দেন। কিন্তু এই অভ্যাস যতো তাড়াতাড়ি হয়, বদলান। কারণ বাস্তু অনুসারে, জল চাঁদের সঙ্গে সম্পর্কিত। তাই ঘুমোনোর সময়ে মাথার পাশে জল রেখে ঘুমালে চন্দ্রকে প্রভাবিত করা হয়। এই অভ্যাসের ফলে মানসিক চাপ ও সমস্যা বেড়ে যায়। যা ব্যক্তিকে ভালমতই প্রভাবিত করে।

Related Articles