×
অর্থনীতি

Gold Price: ফের সস্তা সোনার দাম, মধ্যবিত্তের মুখে ফুটল হাসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শুরু হয়েছে শীত আর শীত মানেই বিয়ের মরশুম। আর বাঙালির বিয়ের সঙ্গে সোনার রয়েছে এক অবিচ্ছেদ্য সম্পর্ক। তবে যত দিন যাচ্ছে সোনা- রূপার দাম এতটাই বৃদ্ধি পাচ্ছে যে কিনতে অনেকেই পিছুপা হচ্ছেন,তা স্বাভাবিক ও বটে। বিশেষ করে করোনার এই মহামারীতে সবকিছুর মূল্য‌ এতটাই বৃদ্ধি পেয়েছে যে সাধারণ মানুষের কাছে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে, সোনা, রূপার মূল্য বৃদ্ধির কথা আর নাই বা বললাম!! সম্প্রতি বুধবার সোনা- রূপা মূল্যের দাম অনেকটাই হ্রাস পেয়েছে, যা মধ্যবিত্ত পরিবারের কাছে অত্যন্ত খুশির খবর বলতেই হবে।

বিজ্ঞাপন

ভারতীয় বাজারে বুধবার এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭,৯৪৯ টাকা। যদিও সার্বিকভাবে দেশের সোনার দামের পতন লক্ষণীয়। তবে ভারতে মঙ্গলবারে ১০ গ্রাম সোনার দাম ৪৮,১৯৮ টাকায় পৌঁছে গিয়েছিল। সেখান থেকে বুধবার কিছুটা সস্তা হয়েছে হলুদ ধাতু।

একই সঙ্গে সোনার দামের পাশাপাশি হ্রাস পেয়েছে রুপোর দামও। বুধবার এককিলোগ্রাম রুপোর দাম ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২,৪২৫ টাকা।

বিশেষজ্ঞদের মতানুযায়ী, বেশ কিছুদিন ধরে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এর দাপট শুরু হয়েছে। ওমিক্রনের চিকিৎসা মহলজুড়ে জল্পনা শুরু হয়েছে, ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। এই পরিস্থিতিতে মার্কিন ডলার বেশ খানিকটা সস্তা হয়ে আসে, ফলে সোনার দাম বেশ বৃদ্ধি পায়।

Related Articles