×
অর্থনীতি

পুরনো ১ টাকার নোট থাকলেই বাজিমাত, পেতে পারেন ৭ লক্ষ টাকা! রইল বিস্তারিত

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বর্তমানে পুরোনো কয়েন বিক্রি করে লাখপতি হওয়ার একটা চল উঠেছে খুব! তবে আমরা যে কয়েনগুলি এখন ব্যবহার করছি, তা দিয়ে কিন্তু লাখপতি হওয়া যাবেনা! ভারতের স্বাধীনতা দিবসের আগে বা আশি-নব্বইয়ের দশকের কয়েন হতে যাবে! যা নাকি এখন বিরল, সেই কয়েনগুলি সঞ্চিত করে রাখলেই আপনি রাতারাতি হয়ে যেতে পারেন লাখপতি। যদিও আপনার এই ছোট শখটিই মুহূর্তে আপনাকে লাখপতি করে দিতে পারে৷

বিজ্ঞাপন

আর এখন পুরনো টাকা ও কয়েন জমানোর শখ রাখেন অনেকেই৷ এই নোট ও কয়েনের সাহায্যে বাড়িতে বসেই রোজগার করুন কড়কড়ে লক্ষ লক্ষ টাকা। তবে এই কয়েন বিক্রির জন্যে আপনাকে কোনও বিনিয়োগ করতে হবেনা৷ আজ থেকে ২৬ বছর আগে ভারত সরকার এই নোট ছাপানো বন্ধ করে দিলেও ২০১৫ পর্যন্ত এর মুদ্রণ রয়েছে।

এই নোটই এখন নতুনভাবে বাজারে এসেছে। এমনকি প্রায় সাতলক্ষ টাকায় বিক্রি হতে পারে এই নোট এখন, কেননা এই নোটই স্বাধীনতার পরের একমাত্র নোট যাতে গভর্নর ডব্লু কেলির সই আছে। প্রায় ৮০ বছরের পুরনো এই নোটটি ১৯৩৫ সালে বাজারে প্রথম এসেছিল। এই রকমই ১৯৫৭ সালের ১ টাকার নোটের দাম এখন ৫৭ টাকা, ১৯৬৬ সালের ১ টাকার নোটের দাম এখন ৪৫ টাকা এবং ১৯৮৭ সালের ১ টাকার নোটের বান্ডিলের দাম এখন ১৫ হাজার টাকা।

তবে এই বিশেষ টাকাটি বিক্রি করার জন্যে কিছু পদ্ধতি ব্যবহার করতে হবে, প্রথমে আপনাকে OLX-এ সেলর রূপে নিজের নাম রেজিস্টার্ড করতে হবে। এরপরে এই নোটের দুই দিকের ছবি তুলে আপলোড করে আপনার মোবাইল নম্বর ও ই-মেল আইডি দিন। ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী ক্রেতা সরসারি যোগাযোগ করবে আপনার সঙ্গে।

Related Articles