×
অর্থনীতি

আপনার কাছে পুরনো দু’টাকার কয়েন আছে? থাকলে পেতে পারেন লক্ষ লক্ষ টাকা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বড়লোক হতে কে না চায়। এবার দু’টাকার কয়েন থাকলেই আপনি কোটিপতি হতে পারেন। হ্যাঁ ঠিক শুনেছেন, পুরনো দু’ টাকার কয়েন বিক্রি করে আপনি পেতে পারেন লাখ লাখ টাকা। বর্তমানে বাজারে পুরনো কয়েনের চাহিদা হু হু করে বাড়ছে। আপনার কাছে যদি পুরনো কয়েন থাকে তবে দেরি না করে আজই সেগুলিকে বিক্রি করার কথা ভাবতে পারেন। কুইকার ওয়েবসাইটে এই পুরোনো দু’টাকার কয়েন বিক্রি করে লাভবান হয়েছেন হাজার হাজার মানুষ।

বিজ্ঞাপন

১৯৯৪ সালে পুরনো দুই টাকার কয়েন যার পিছনে ভারতীয় পতাকার ছবি। কুইকারে এটার দাম উঠেছে 5 লক্ষ টাকা। স্বাধীনতার আগে রানী ভিক্টোরিয়ার ছবি আঁকা দুই টাকার কয়েনের মূল্য নির্ধারিত হয়েছে দুই লাখ টাকা। রাজা পঞ্চম জর্জের ছবি খোদিত ১৯১৮ সালের ব্রিটিশ কয়েন এর মূল্য হয়েছে 9 লক্ষ টাকা পর্যন্ত। তাহলে বুঝতেই পারছেন এগুলি যদি আপনার কাছে থাকে তবে আপনি সোনায় সোহাগা। আসলে বিভিন্ন দেশের মিউজিয়ামে সংরক্ষিত করবার জন্য এই কয়েনগুলি সংগ্রহ করা হয়।

কয়েন সংগ্রহ করার জন্য একটি ই-কমার্স তথা বাণিজ্যিক অ্যাপ হলো কুইকার। ক্রেতা ও বিক্রেতা একে অপরের সঙ্গে দরদাম করে কয়েন বিক্রি করতে পারবেন। খানিকটা নিলামের মাধ্যমে দাম নির্ধারিত হবে। আপনাকে কুইকার অ্যাপ ইন্সটল করতে হবে। এরপর আপনার কাছে থাকা ওই কয়েনের ছবি তুলে অ্যাপে দিতে হবে। সেখানেই আপনাকে পেমেন্ট ও ডেলিভারি সংক্রান্ত যাবতীয় শর্ত দেওয়া হবে।

এভাবেই খুব সহজে বাড়িতে বসে আপনি আপনার সংগৃহীত দুই টাকার কয়েনের বিনিময় দু’কোটি টাকা পর্যন্ত রোজগার করতে পারেন। কুইকার একটি নির্ভরযোগ্য বাণিজ্যিক অ্যাপ। কোন রকম ঝামেলা ছাড়াই ঝুঁকিমুক্ত লেনদেন করতে পারবেন। তাহলে আর দেরি কেন আপনার কাছে যদি থাকে পুরনো দু’টাকার কয়েন, তবে তৈরি হয়ে যান। মিলতে পারে সুবর্ণ সুযোগ।

Related Articles