×
বিনোদন

সমাজের নিয়মের বিরুদ্ধে গিয়ে বৌমা ষষ্ঠী পালন করলেন অভিনেত্রী তৃণা সাহা, রইল ছবি

বিজ্ঞাপন

শুধু জামাইষষ্ঠী নয় এবার টলিউড মাতল বৌমা ষষ্ঠীতেও। আর এও আয়োজন প্রথম করা হল, নীলের বাড়িতে অর্থাৎ তৃণার শ্বশুরবাড়িতে। এক্কেবারে পঞ্চব্যঞ্জন খাবার সাজিয়ে তৃণাকে খেলতে দিলেন তাঁর শাশুড়িমা। গত রবিবার গিয়েছে জামাইষষ্ঠী। যদিও এর রেশ আজ পর্যন্ত একই ভাবে জারি থাকবে। কালকে সকাল হতে না হতেই শ্বশুরবাড়ির উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রতিটি বাঙালি জামাই। কেউ কেউ আবার একদিন আগেই হানা দিয়েছেন শ্বশুরবাড়ি।

বিজ্ঞাপন

শাশুড়ি মায়েরা জামাইদের কি ভাবে বরণ করবে সেই পরিকল্পনা যেন আগে থেকেই কষে রেখেছিলেন। পাঁচ রকমের ভাজা থেকে শুরু করে, ইলিশ, পাবদা, চিকেন, মটন কত কিছুই না দিয়ে কাল পাত ভরেছে জামাইদের। শেষ ফল, মিষ্টি, মিষ্টি দই সবকিছু যেন কাল শুধুমাত্র জামাইদের জন্যই ছিল। তবে আজও সেই রেশ থাকবে। কোনও জামাই হয়তো গতকাল যেতে পারেনি শ্বশুরবাড়ি, তাই আজকে হানা দেবে তাঁরা। সে যাই বলুন, জামাইষষ্ঠীর দিন যেন মেয়েদের জামাইইরা আপন হয়ে যায় বেশি।

কিন্তু সবটাই তো সেই মেয়েটির জন্যই তাইনা! যাই হোক জামাইষষ্ঠী পেট পুজো থেকে বাদ পড়লেন না টলিউডের জামাইরাও। কারুর নতুন বিয়ে হয়েছে আবার কারুর কারুর বিয়ে হয়েছে বছর কয়েক পেরিয়েছে, কিন্তু তাতে কি, জামাইষষ্ঠী মানেই উৎসব। সে নতুন হোক কি পুরোনো। ২০২১ সালে বিয়ে করেছেন টলিউডের হার্টথ্রব জুটি অভিনেতা নীল ভট্টাচার্য (Neel Bhattacharya) এবং তৃণা সাহা (Trina Saha Bhattacharya)। এখন সাহা ও ভট্টাচার্য পরিবার একদম মিলিয়ে গিয়েছে। বেশ ধুমধাম করেই বিয়ে সেরেছেন তাঁরা। আর দুজনের ভালবাসা এতটাই গভীর যে, তাঁরা সাধারণ মানুষেরও অনুপ্রেরণা। দুজনই সোশ্যাল মিডিয়াতেও বেশ সচল। মাঝে মধ্যেই ছবি ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। বেশ চুটিয়ে সংসার করছেন তাঁরা।

সঙ্গে কেরিয়ারও সামলাচ্ছেন নিজেদের মতন করে। তাই হিসেব মতন নীলও জমাই। বিয়ের প্রথম বছরেও দারুণ ভাবে জামাইষষ্ঠী কাটিয়েছেন তাঁরা এবং বিয়ের দ্বিতীয় বছরেও জামাইষষ্ঠী একই ভাবে বহাল থাকল। যতই কাজের চাপ থাকুক এদিন দুজনেই তৃণার বাড়ির। তবে একা নীলের জামাইষষ্ঠী হয়েছে তা নয়, তৃণাকেও তাঁর শ্বশুরবাড়ি থেকে বৌমা ষষ্ঠী দেওয়া হয়েছে। তাঁর শ্বশুর বাড়ির লোকেরা নানা পদে খাবার সাজিয়ে বৌমা ষষ্ঠী’র আয়োজন করেছিলেন। এদিন তৃণার সামনে ছিল পঞ্চব্যঞ্জন খাবার। পোলাও, লুচি, মাছ, মিষ্টি, চাটনি সহ নানান খাবারে সাজানো ছিল তৃণা সাহার থালা। যদিও নীলকেও একই ভাবে তৃণার বাড়ি থেকে পঞ্চব্যঞ্জন সাজিয়ে খাবার দেওয়া হয়েছে। শাশুড়ি মায়ের হাত থেকে মিষ্টি খেলেন অভিনেত্রী।

Related Articles