×
বিনোদন

অমিতাভ বচ্চন থেকে সানি দেওল, ছেলেকে হিরো বানাতে কঠিন পরিশ্রম করেছেন যে সমস্ত বলি তারকা

বিজ্ঞাপন

বলিউডে প্রতি বছর এমন অনেক অভিনেতা বড় পর্দায় অভিষেক করেন, যাদের মধ্যে বেশিরভাগই স্টারকিড। তবে এই অভিনেতারা তাঁদের পুত্রদের সফল অভিনেতা করার জন্যে অনেক কঠিন সংগ্রাম করেছেন, কিন্তু তা সত্ত্বেও ফ্লপ হয়েছে একাধিক সুপারস্টার পুত্ররা। হ্যাঁ, আজ সেই অভিনেতা পুত্র দের কথাই জানাবো আপনাদের, যারা বাবা সুপারস্টার হওয়া সত্ত্বেও বলিউডে নিজের জায়গা বানাতে পারেননি।

বিজ্ঞাপন

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan): বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনকে তাঁর পুত্র অভিষেক বচ্চনের (Abhishek Bachchan) সফলতার জন্যে অনেক পরিশ্রম করতে হয়েছে। ‘রিফিউজি’ ছবির মাধ্যমে তিনি বলিউডে অভিষেক করলেও ছবিটি বক্সঅফিসে অসফল হয়।

অনিল কাপুর (Anil Kapoor): অনিল কাপুরের ছেলে হর্ষবর্ধন কাপুর (Harshbardhan Kapoor) ‘মির্জিয়া’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন। কিন্তু তাঁর অভিনীত এই ছবি বক্সঅফিসে ফ্লপ হয়। এমনকী এরপর তাঁর অভিনীত ‘ভবেশ যোশি সুপারহিরো’ এই ছবিটিও বক্সঅফিসে অসফল হয়।

জিতেন্দ্র (Jitendra): ৮০ দশকের বলিউডের সুপারস্টার জিতেন্দ্র একাধিক ব্লকবাস্টার ছবি বলিউডকে উপহার দিয়েছিলেন। কিন্তু জিতেন্দ্রর ছেলে তুষার কাপুর (Tushar Kapoor) বাবার মতন নায়ক হওয়ার ইচ্ছা প্রকাশ করলেও তিনি বলিউডে অসফল হন। তিনি একগুচ্ছ ছবিতে অভিনয় করলেও এখনও পর্যন্ত হিট ছবি দিতে পারেন নি একটাও।

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty): মিঠুন চক্রবর্তী আশি-নব্বইয়ের দশকে বলিউডের সুপারস্টারের তকমা টা পেলেও তাঁর ছেলে মহাক্ষয় চক্রবর্তী (Mimo) বলিউডে কোনো সফল ছবি দিতে পারেননি। তাঁর অভিনীত সব ছবি ফ্লপ হয়।

সানি দেওল (Sunny Deol): বলিউডের জনপ্রিয় অভিনেতা সানি দেওল তাঁর ছেলে করণ দেওলকে (Karan Deol) বলিউডে প্রতিষ্ঠিত করার জন্যে কঠোর পরিশ্রম করলেও তাঁর ছেলে প্রতিষ্ঠিত হতে পারেনি বলিউডে। সানি ছেলেকে ডেবিউ করার জন্যে ‘পাল পাল দিল কি পাস’ নামক একটি ছবির পরিচালনা করার দায়িত্ব নিলেও, তাঁর ছেলে ছবিটি ফুটিয়ে তুলতে পারেনি।

রাজেন্দ্র কুমার (Rajendra Kapoor): তিনি ছিলেন বলিউডের প্রথম সারি অভিনেতাদের মধ্যে একজন। কিন্তু তাঁর ছেলে কুমার গৌরব (Gourav) তাঁর মুখ রওশন করতে পারেনি। তিনি বলিউডে সফল ছবি দিতে পারেনি একটাও।

রাজ কাপুর (Raj Kapoor): রাজ কাপুর তাঁর তিন ছেলে ঋষি কাপুর (Rishi Kapoor), রাজীব কাপুর (Rajiv Kapoor), রনধীর কাপুরের কেরিয়ার বলিউডে গড়ে তুলতে সক্ষম হলেও তাঁর মাত্র একটি ছেলে বলিউডে প্রতিষ্ঠিত হয়েছিল, তিনি হলেন ঋষি কাপুর। কিন্তু রাজীব কাপুর ও রনধীর কাপুর তাঁদের কেরিয়ার গড়ে তুলতে অসফল হয়। তবে রনধীর কাপুরের মেয়েরা করিশ্মা এবং করিনা দুজনই বলিউডের সফল অভিনেত্রী।

সুণীল দত্ত (Sunil Dutta): বলিউডের অন্যতম প্রবীণ অভিনেতা ছিলেন সুনীল দত্ত। তাঁর ছেলে সঞ্জয় দত্ত (Sanjay Dutta) ‘রকি’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন।আমাদের আজকের প্রতিবেদনে সুনীল দত্তই হলেন এমন একজন অভিনেতা তিনি তারা ছেলেকে বলিউডে সফল করতে পেরেছিলেন।

Related Articles