×
বিনোদন

কূটকচালির অভাবে নেই টিআরপি! দর্শকের অভাব এই ৩ বাংলা সিরিয়ালে

বিজ্ঞাপন

বহু বছর ধরে লক্ষ্য করা যাচ্ছে বাংলা ধারাবাহিক প্রেমীদের একটা অভিযোগ রয়েছে যে বাংলা ধারাবাহিকে প্লটের কোনরূপ অভিনবত্ব আসছে না! শুধুমাত্র কুটকাচালি ও পরকীয়ার ওপর নির্ভর করেই চলছে গোটা বাংলা ইন্ডাস্ট্রি। কিন্তু, মানুষ যে এই ধরনের কনটেন্টকেই বেশি পছন্দ করেন তার প্রমাণ হিসেবে বারবার ধরা পরেছে ধারাবাহিকের টিআরপির রেটিং লিস্ট।

বিজ্ঞাপন

বিগত কয়েক সপ্তাহ ধরে স্টার জলসা এবং জি বাংলাতে শুরু হয়েছে নতুন স্বাদের একাধিক ধারাবাহিক। যেখানে এখনও পর্যন্ত কোনরকম কুটকাচালি বা পরকীয়া দেখানো হয়নি। কিন্তু, কুটকাচালি- পরকীয়া না থাকলে যে বাংলা টেলিভিশনে টিআরপি তালিকায় স্থান পায় না বহু ধারাবাহিক তা স্পষ্টই ফুটে উঠেছে শুরু হওয়া নতুন ধারাবাহিকর টিআরপি রেটিং পয়েন্ট দেখে।

বর্তমানে প্রতিটি নতুন ধারাবাহিকের কনটেন্ট এমনভাবে তৈরি করা হয়েছে যাতে খুব সহজেই দর্শকেরা আকর্ষিত হয়। কিন্তু নতুন ধারাবাহিক গুলিতে কুটকাচালি-পরকীয়া ছাড়া এত্তো অভিনতবত্ব থাকা সত্বেও এখনো পর্যন্ত টিআরপি নিরিখে তার নিজের জায়গা করে নিতে পারেননি এই ধারাবাহিক গুলি। যার মধ্যে প্রথমে উঠে আসে স্টার জলসার ‘গোধূলি আলাপের’ (Godhuli Alap) নাম। যেখানে এক অসমবয়সী মিষ্টি দাম্পত্যের গল্প ফুটিয়ে তোলা হয়েছে। সেইসঙ্গে ধারাবাহিকে রয়েছে বিখ্যাত সব অভিনেতারা। একদিকে কৌশিক সেন (Kaushik Sen) অন্যদিকে সোহাগ সেন (Sohag Sen)। তবুও আজ পর্যন্ত টিআরপি তালিকাতে সেরা দশের মধ্যে জায়গা করে নিতে পারেন এই ধারাবাহিক।

এরপরে যে ধারাবাহিকের নাম উঠে আসে সেটি হল, দুটি ছেলে-মেয়ের জীবনের গল্প ধরা হয়েছে। যারা এখনো পর্যন্ত কিছু করতে পারেনি কিন্তু, জীবনে কিছু করে দেখানোর ইচ্ছে রয়েছে তাদের মধ্যে। সেটি হল ‘বৌমা একঘর’ (Bouma Ekghor)। আর এই দুই ধারাবাহিকের মতোই আরো এক ধারাবাহিক রয়েছে যা প্রত্যেক বারই থেকে ছিটকে যাচ্ছে টিআরপি তালিকা থেকে। সেটি হলো জি বাংলার ‘লালকুঠি’ (Lalkuthi) ধারাবাহিকটি। অথচ এখানে রাহুল (Rahul Banerjee) ও রুকমার (Rooqma Ray) জুটির রহস্য নির্ভর করে ধারাবাহিকের অভিনবত্বের উপর।

কিন্তু, এখনো পর্যন্ত কেন দর্শকদের পছন্দের তালিকায় নাম নথিভুক্ত করতে পারেনি এই ধারাবাহিক গুলি? অনেক সময় দর্শকরা ধারাবাহিকে দেখানো কুটকাচালি ও পরকীয়া নিয়ে প্রশ্ন তুললেও সেগুলিই তো ধারাবাহিক হিট কারবার মুখ্য উপায়! কেননা দর্শকদের কাছে যতই নিত্য নতুন গল্প নিয়ে আসা হোক না কেন তারা সেই গতানুগতিক ধারাবাহিক সিরিয়াল দেখতে বেশি পছন্দ করেন। রুচিহীন, মানহীন, কুটকাচালিযুক্ত ধারাবাহিক গুলিই টিআরপি তালিকায় ছক্কা হাকিয়ে যায়। এই প্রসঙ্গে, বাংলা টেলিভিশন জগতের একাংশ বলেছেন যতদিন না দর্শকেরা নিজেদের রুচির পরিবর্তন হচ্ছে ততদিন ধারাবাহিকে ভালো কনটেন্ট আশা করা একদমই বৃথা।

Related Articles