×
বিনোদন

মাত্র ১৪ বছর বয়সে অসাধারন গানে সকলের মন জয় করেছিলেন শ্রেয়া ঘোষাল, রইল ভিডিও

বিজ্ঞাপন

ভাইরাল হল শ্রেয়া ঘোষালের একটি পুরোনো ভাইরাল ভিডিও। ভারতীয় সঙ্গীত জগতের অন্যতম জনপ্রিয় নাম ‘শ্রেয়া ঘোষাল’ (Shreya Ghosal)। বঙ্গতনয়া হলেও এই মানুষটি তাঁর সুরেলা কন্ঠে জয় করে নিয়েছেন গোটা দেশের মানুষের মন। শুধু দেশেই নয়, বিদেশের মাটিতেও তাঁর দারুণ পরিচিতি। তাঁর কন্ঠের প্রেমে পড়েনি এমন কেউ নেই। ভারতীয় সঙ্গীত জগতের প্রথম সারির গায়িকা বলাই চলে, শ্রেয়া ঘোষালকে।

বিজ্ঞাপন

তবে তাঁর পথ চলা আজকের নয়। ১৯৯৯ সালে প্রথম টেলিভিশন পর্দায় আত্মপ্রকাশ তাঁর, এরপর নিজের যোগ্যতায় ‘লতাকন্ঠি’র তকমা অর্জন করেছেন। মুর্শিদাবাদ জেলার বহরমপুর থেকে উঠে আসা এই মেয়েটি এখন গোটা দেশের গর্ব। হিন্দি, বাংলা-সহ একাধিক ভাষায় তাঁর দক্ষতা। মাত্র ৪ বছর বয়স থেকেই গানকে ধ্যান-জ্ঞান করে নেন তিনি। সম্প্রতি, শ্রেয়ার একটি পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় দারুণ ভাইরাল হয়েছে।

শ্রেয়া মাত্র ১৬ বছর বয়সেই ‘সারেগামাপা’তে (Sa Re Ga Ma Pa 2000) অংশগ্রহণ করেন। এরপর নিজের কন্ঠের অসাধারণ যাদু দেখিয়ে মুগ্ধ করেছিলেন বিচারকদের মন। সেই সময়ে তিনি একটি রাজস্থানী ফোক সংগীত গেয়েছিলেন। এত ছোট বয়সে এরকম কঠিন গান দেখে স্বাভাবিকভাবেই অবাক হয়ে গিয়েছিলেন বিচারকেরা। গায়িকার এই ২৩ বছর আগেকার পুরনো ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের বেগে ভাইরাল হয়েছে। সেই সময় এই শোয়ের সেমিফাইনালে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উষা খান্না (Usha Khanna), সাবির কুমারের (Sabir Kumar) মতো বড়-বড় সঙ্গীতশিল্পীরা।

ওইটুকু বয়সেই শ্রেয়ার আত্মবিশ্বাস দেখে অবাক হয়ে গিয়েছিলেন সবাই। এমনকি তাঁর নিখুঁত ভাষার দক্ষতা দেখে এই শোয়ের সঞ্চালক সোনু নিগম (Sonu Nigam) জানতে চেয়েছিলেন ‘তোমার মাতৃভাষা বাংলা, তাহলে এত সুন্দর রাজস্থানী ভাষায় গান কিভাবে গাইছো’! উত্তরে শ্রেয়া ঘোষাল জানিয়েছিলেন, ভারতের সব ভাষাই তাঁর প্রিয়। আর এই শোয়ে বিজয়ী হয়েই শ্রেয়ার পথ অগ্রসর হতে শুরু করেছিল। পরবর্তীকালে তিনিই হয়ে উঠলেন ভারতের প্রথম সারির গায়িকা। বিজেতা হবার পর তিনি বিখ্যাত পরিচালক সঞ্জয় লীলা বনসালির (Sanjay Leela Bhansali) নজরে আসেন, এরপর তাঁর পরিচালিত ‘দেবদাস’ (Devdas) ছবির একাধিক হিট গান ‘বেইরি পিয়া’ (Bairi Piya), ‘মোরে পিয়া’ (Morey Piya), ‘ডোলা রে’ (Dola Re) মতো একাধিক কালজয়ী গান গেয়ে আজ তিনি দেশের অন্যতম সঙ্গীতের দেবী।

Related Articles