×
বিনোদন

রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, সৌন্দর্যে বলিউড অভিনেত্রীদের টেক্কা দেবে জনি লিভারের স্ত্রী, রইল ছবি

বিজ্ঞাপন

অভিনেতা জনি লিভারকে কে না চেনেন কিন্তু তাঁর স্ত্রীকে চেনেন কি? বলিউডের বিখ্যাত কমেডিয়ান জনি লিভার (Johny Lever)। সিনেমার ক্ষেত্রে নায়ক-নায়িকা, শিশুশিল্পীদের পাশাপাশি নজর কেড়ে নেয়, একেকটা কৌতুক শিল্পী। আর বলিউডের নম্বর ওয়ান কৌতুক শিল্পীদের মধ্যে জনি লিভারকে ধরাই যায়। যে ছবিতে থাকলে যেন ছবির গুরুত্ব বেড়ে যায়। মানুষের আকর্ষণ বেড়ে যায়। বলিউডের বাদশা শাহরুখ খানের (Shahrukh Khan) ছবিতেই তাঁকে দেখা যায়। মোট দুশো থেকে আড়াইশোটি ছবিতে কাজ করেছেন তিনি।

বিজ্ঞাপন

বলিউডের প্রতিটি অভিনেতার কাছেই জনি লিভারের স্থান একটি আলাদা জায়গায়। ভারতীয় সিনেমা জগতের এক উজ্জ্বল অভিনেতা জনি লিভার। না কোনো আহামরি কমেডি দিয়ে নয়, সাধারণ ভাষা মুখাভঙ্গির মাধ্যমেই তিনি মানুষের মন জয় করে নিয়েছেন। সেরা ‘কমেডিয়ান’ তকমা নিয়েই দেশের মানুষকে প্রায় ৪০ বছর ধরে মাতিয়ে রেখেছেন তিনি। চেহারা ও গায়ের বর্ণতে তিনি খারাপ হলেও তাঁর মজাদার হাসির রসদ সবার মন জয় করে নিয়েছেন। যদিও গায়ের রং নিয়ে তাঁকে কম কথাও শুনতে হয়নি।

কিন্তু হার না মানা ইচ্ছার নামই যে জনি লিভার। তবে আপনারা কি চেনেন জনির স্ত্রী ‘সুজাতা লিভার’ (Sujatha Lever)-কে। অন্যান্য অভিনেতা পরিবারের মতো জনি লিভারের স্ত্রীকে কোনোদিনই বলিউডের লাইমলাইটে খুঁজে পাওয়া যায়নি। তবে, যৌবনকালে সুজাতা সৌন্দর্যের দিক দিয়ে বলিউডের নায়িকাদেরও হার মানিয়েছেন। যদিও অভিনয়ের দুনিয়ায় কোনোদিনই আসেননি তিনি। বরং জনির মেয়ে জেমি লিভার (Jamie Lever) বর্তমানে ‘স্ট্যান্ড আপ কমেডিয়ান’ (Stand Up Comedy)। বাবার পথ মেয়ে অবলম্বন করেছেন। তিনিও বেশ পরিচিত মুখ বলিউডে।

সেই অর্থে দেখতে গেলে জনির জীবন যুদ্ধ ছিল খুবই কষ্টদায়ক। অর্থের অভাবে পড়াশুনা করতে পারেননি। তবে ১৯৮২ সালে অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) সঙ্গে তিনি ওয়ার্ল্ড ট্যুর করেছেন। ‘চোরি চোরি চুপকে চুপকে’ (Chori Chori Chupke Chupke), ‘দুলহে রাজা’ (Dulhe Raja), ‘নায়ক’ (Nayak), ‘গোলমাল’ (Golmal) -এর মতো মোট ২৫৩টি সিনেমায় অভিনয় করেছেন তিনি। মানুষকে কথার জালে হাসিয়ে ছেড়েছেন অভিনেতা। বর্তমানে তাঁর একটি মেয়ে এবং একটি ছেলে। তাঁরাও বেশ বড় হয়ে নিজেদের কেরিয়ার গড়তে ব্যস্ত।

Related Articles