×
বিনোদন

সালমান খানের ‘সানাম বেওয়াফা’ ছবির নায়িকাকে মনে আছে? রইল অভিনেত্রীর বর্তমান ছবি

বিজ্ঞাপন

১৯৯০ সালে ‘সানাম বেওয়াফা’ (Sanam Bewafa) ছবিতে চাঁদনী চরিত্রে দুর্দান্ত অভিনয় করে রাতারাতি তারকায় রূপান্তরিত হয়েছিলেন এই অভিনেত্রী। প্রথম ছবিতেই বলিউড সুপারস্টার অভিনেতা সালমান খানের (Salman Khan) বিপরীতে অভিনয় করে বক্স অফিসে রেকর্ড গড়ে তুলেছিলেন তিনি। এমনকি তাঁর অপরূপ সৌন্দর্যের তাগিদে মানুষের মনে অতি সহজেই জায়গা করে নিয়েছিলেন তিনি। কথা হচ্ছে ৩০ বছর আগের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নভোদিতা শর্মাকে (Navodita Sharma) নিয়ে। একটা সময় তাঁর সৌন্দর্য ও যৌবনের আগুনে সকলের মনে ঝড় তুললেও বর্তমানে তার ছবি দেখে তাঁকে চেনা দায়!

বিজ্ঞাপন

কলেজে পড়াকালীন একটি পেপারের ‘সানাম বেওয়াফা’ ছবির পরিচালক সাওয়ান কুমারের বিজ্ঞাপন দেখতে পান তিনি। তখনই নিজের স্বপ্ন পূরণের একমাত্র উপায় ভেবে এই বিজ্ঞাপনের মাধ্যমে যোগাযোগ করে অডিশন দিতে যান তিনি। তারপর অডিশন দিতে না দিতেই প্রধান নায়িকা হিসেবে নির্বাচিত করা হয় নভোদিতাকে। আর এই ছবিতে অভিনয়ের পর কখনই পিছু ফিরে তাকাতে হয়নি তাঁকে।

সেই সময় একের পর এক হিট ছবি ‘দিল বাচপান কা’ (Dil Bachpan Ka), ‘জান সে প্যারা’ (Jaan se Pyara), ‘আজা সানাম’ (Aaja Sanam) , ‘জয় কিশান’ (Jai Kishan), ইত্যাদি উপহার হিসেবে দিয়েছিলেন তিনি। তবে, সবচেয়ে বেশি হিট হয়েছিল প্রথম ছবি ‘সানাম বেওয়াফা’। এই ছবিতেই বাজিমাত করে একেবারে বলিউড জগতে অভিষেক ঘটে তাঁর। রুকসার চরিত্রে নভোদিতার অভিনয় এতটাই সুন্দর ছিল তা দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শকেরা।

কিন্তু ক্যারিয়ারের শুরুতেই যে সাফল্য তিনি পেয়েছিলেন তা পরের দিকে ক্রমশই ক্ষীন হতে থাকে। সময়ের সাথে সাথে অভিনয় জগৎ থেকে দ্রুত হারিয়ে যান তিনি। তবে, ঠিক কি কারনে তিনি নিজেকে অভিনয় জগৎ থেকে সরিয়ে নিয়েছেন সে বিষয়ে এখন অজানাই রয়েছে।

কিন্তু সেই সময় সৌন্দর্যের তাগিদে অনেকখানি প্রসংশা কুড়িয়েছিলেন তিনি। বলা হত, অভিনয়ের চেয়ে তাঁর রূপের জন্যই ছবিতে সুযোগ পেতেন তিনি। তবে, বর্তমানে অনেকটাই ক্ষীন হয়েছে অভিনেত্রীর রূপ। এখানকার ছবি দেখলে চিনতেই পারবেননা এই অভিনেত্রীকে। কারন এখন তাঁর বয়স ৫৫ বছর। বয়সের জন্য চেহারায় অনেকটা পরিবর্তন এসেছে। আর খবরা সুত্রে জানা গিয়েছে এখন তিনি একটি নাচের স্কুলে নাচ শেখান।

Related Articles