×
বিনোদন

অনুগামীদের কাছে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার কাতর আর্জি জানালেন গায়ক রূপঙ্কর, রইল ভিডিও

বিজ্ঞাপন

বিগত বছর আগে করোনার জেরে যখন মানুষ গৃহবন্দি হয়ে উঠেছিলেন সেই সময়ে তাদের রোজগারের একমাত্র পথ হয়ে উঠেছিল সোশ্যাল মিডিয়া। যেখানে, সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি প্রায় সকলেই নিজেদের প্রতিভা প্রস্ফুটিত করে তুলেছেন এবং এর মাধ্যমে অর্থ উপার্জন করেছেন। এমনকি ছোট-বড় একাধিক গায়ক-গায়াকারাও তৈরি করে ফেলেন নিজেদের ইউটিউব চ্যানেল। সেখানে নিজেদের গান শ্রোতাদের মধ্যে ছড়িয়ে উপার্জনের পথ বেছে নেন তারা। এদের মধ্যে একজন টলিউডের সুরকার গায়ক রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi) । কিন্তু এদিন অনুগামীদের কাছে তার নিজস্ব ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার কাতর আর্জি জানালেন রুপঙ্কর!

বিজ্ঞাপন

গায়ক রূপঙ্কর জানিয়েছেন, আগে অ্যালবামের যুগে সুর দিয়ে একাধিক গান তৈরি করেছেন তিনি। কিন্তু, বর্তমানে সিডির যুগ চলে যাওয়াই কেউ আর তাকে গান তৈরি করতে ডাকেন না। এমনকি বলিউডেও সুর তৈরি করার কোন সুযোগ নেই তার কাছে। সেই কারনে ইউটিউব চ্যানেল ব্যবহারকারীদের মতো নিজেই একটি ইউটিউব চ্যানেল খোলেন। আর সেখানে নিজের গান প্রচারের সিদ্ধান্ত নেন রূপঙ্কর।

২০০৬ সালে নিজস্ব গানের ইউটিউব চ্যানেল খোলেন রূপঙ্কর। ইতিমধ্যে তার ইউটিউবে সাবস্ক্রাইব সংখ্যা ১৮০০০ এর কাছাকাছি। তবে, সাবস্ক্রাইব সংখ্যা এতো হলেও সেই থেকে আজ পর্যন্ত মাত্র আড়াই হাজার টাকায় আয় করতে পেরেছেন তিনি। আর এই বিশেষ কারনেই কিছুদিন আগে এই ইউটিউব চ্যানেল বন্ধ করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন রূপঙ্কর। কিন্তু নিজের গান প্রচারের জন্য শেষমেষ নিজের এই ইউটিউব চ্যানেলটি রেখে দেন তিনি।

অন্যদিকে তিনি আরো বলেন, প্রযোজনা সংস্থা এসবিএফ, আশা অডিওর মতো তাঁর প্রমোশন করে না, যে কারণে আরওই তার গান স্রোতাদের কাছে পৌঁছায় না। আর এই কারণেই সোশ্যাল মিডিয়ার অনুগামীদের নিজের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার কথা বলেন রূপঙ্কর। তাহলে হয়তো সেখানেই তার সমস্ত পুরনো এবং নতুন গান শুনতে পাবেন ভক্তগনেরা। সেইসঙ্গে তাঁর গানের ভিডিওতে যতই লাইক আসবে ততই টাকা উপার্জনের পথ মজবুত হবে।

Related Articles