×
বিনোদন

ব্রাহ্মণ হয়ে ঈদের দিনে মসজিদে রাজ চক্রবর্তী, তুমুল কটাক্ষের শিকার পরিচালক

বিজ্ঞাপন

মাঝেমধ্যেই কটাক্ষের শিকার হন টলিপাড়ার পরিচালক ও ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। আর এবারো তীব্র কটাক্ষের শিকার হয়েছেন তিনি। সম্প্রতি, গতকাল অর্থাৎ অক্ষয় তৃতীয়া ও ঈদের দিন নিজ ধর্মকে বেছে না নিয়ে, মাথায় ফেজ টুপি পরে টিটাগরের একটি মসজিদে উপস্থিত হন তিনি। কিন্তু তাঁর এই নতুন রুপ দেখে তীব্র প্রতিবাদ জানিয়েছেন নেটিজেনরা! সোস্যাল মিডিয়ায় ছবি পোস্ট করতেই ব্রাহ্মন সন্তান হয়ে মসজিদে গিয়ে ঈদ উদযাপন করছেন! সকলের নিজ নিজ ধর্মের উৎসব হলেও নিজের ধর্মকে অপমান করেছেন রাজ! এই সমস্ত কটাক্ষ জনিত মন্তব্যের শিকার হন রাজ চক্রবর্তী।

বিজ্ঞাপন

উল্লেখ্য টিটাগরে প্রতি বারই বেশ ধুমধাম করে ঈদ পালন করা হয়। তাই ঈদের দিন পরনে সাদা পোশাক, মাথায় ফেজ টুপি পরে মসজিদে যান পরিচালক। এমনকি সেখানে মাথা ঠেকিয়ে প্রার্থনাও করেন তিনি। তবে, তাঁর এই রুপ দেখে একেবারেই বোঝা যাচ্ছেনা তিনি হিন্দু নাকি মুসলিম। যদিওবা পোশাক এবং আচরন দেখেই সবটা বোঝা যায়। কিন্ত, শুভ অক্ষয় তৃতীয়ার দিন ঈদ পালনে নেটিজেনদের বিভিন্ন প্রশ্নের সম্মুখিন হতে হয়েছে তাকে।

এই প্রসঙ্গে কয়েকজন নেটিজেনদের মন্তব্য -‘ কি অবস্থা, শুভ অক্ষয় তৃতীয়া, এটা পশ্চিমবঙ্গ তো। নাকি আমি ভুল করছি। পাক বাংলাদেশ। সত্যি আপনারাই পারেন। আজ অক্ষয় তৃতীয়ার একটু মনে করিয়ে দিলাম। দেশে ফিরে আপনাকে ভোট দেব না’; ‘ হায়রে রাজনীতি! কুরবানের দিন ঈদে আপনার এমন উপস্থিতি কামনা করিনি।’ আর এই সমস্ত প্রশ্ন দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে তাঁর ওপর নেটিজেনরা ক্রুব্ধ হয়েছেন।সকলের প্রায় একটি প্রশ্ন কোথায় অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা? ভুলে গিয়েছেন যে ঈদের দিন ছিল অক্ষয় তৃতীয়া?

এই দেশ ধর্মনিরপেক্ষ হলেও নিজ ধর্ম বাদ দিয়ে অর্থাৎ একবারের জন্য পাজামা পাঞ্জাবী পরে বাঙালি সাজে সজ্জিত হয়ে ওঠে অক্ষয় তৃতীয়ার কোন শুভশুভেচ্ছা জানাননি তিনি। এদিকে ব্রাহ্মণ সন্তান হয়ে মাথায় টুপি ও এক মুখ হাসি নিয়ে মসজিদে ঈদ পালন করছেন তিনি। এই সঙ্গে আরো এক ব্যাক্তি বলেছেন ‘এতো শুধুই ভোট জোগাড়ের আছিলা মাত্র।’ আবার তো কেউ এমন বিপ্লবী চিন্তাধারার জন্য কাকে ‘রাজ শেখ’ উপাধি ও দিয়েছে।

Related Articles