×
বিনোদন

সুরের জাদুতে ‘সারেগামাপা’র মঞ্চে জগন্নাথ দেবের আরাধনা পদ্ম পলাশের, রইল ভিডিও

বিজ্ঞাপন

‘সারেগামাপা ২০২২’ (Saregamapa 2022)এর গ্র্যান্ড প্রিমিয়ারে সকল প্রতিযোগীর কথা যদি আসে তবে বলতে হয় এমন একজনের কথা যার ধ্যান, জ্ঞান আর সুর সবটা ঘুরেই ঈশ্বরের বাস। প্রতিযোগিতায় জিততে নয় যে এসেছে ঈশ্বর নাম আর সংকীর্তন সকলের মধ্যে ছড়িয়ে দিতে। সেই গ্র্যান্ড অডিশন থেকেই যার গান শুনে মুগ্ধ হচ্ছেন সকল বিচারক সহ গুরু পন্ডিত অজয় চক্রবর্তী (Pandit Ajay Chakraborty)। মূল পর্বে প্রবেশ করার প্রথম দিনেই নিজের গানের মহিমা দিয়ে সেই যুবক সকলের মনে পাকাপক্ত স্থান করে নিয়েছে। দর্শকও তার গান বেশ মন দিয়ে শোনেন।

বিজ্ঞাপন

হ্যাঁ ঠিক ধরেছেন আমরা কথা বলছি কীর্তন শিল্পী দক্ষিণ চব্বিশ পরগণার, লক্ষ্মীকান্ত পুরের পদ্ম পলাশ (Padma Palash) এর কথা। যার গান সকলের মনে শান্তি এনে দেয়। চারিদিকটা যেন ঈশ্বরের বাসস্থান করে তোলে নিজের সুর দিয়ে। নিজের মুখেই পলাশ বলেছেন তার নেশা এবং পেশা দুই নাম গান। ঈশ্বরের আরাধনায় নিজেকে বিলীন করতে ভালোবাসে সে। আর তার গান শুনে উপস্থিত দর্শক, মাননীয় বিচারক থেকে প্রতিযোগী সকলেই মুগ্ধ।

গ্র্যান্ড অডিশানে প্রথম গান গেয়েই গোল্ডেন বাজার নিয়ে মূল পর্বের জন্য মনোনীত হয়ে ছিলেন পদ্ম পলাশ। তাকে দেখে যেমন শান্ত মনে হয় তেমনি তার গলায় রয়েছে দরদ। না না এ কথা আমরা বলিনি, বলছেন দর্শকরা। এর আগেও অডিশনের পারফরম্যান্সের ভিডিও ভাইরাল হয়েছিলো সোশ্যাল মিডিয়ায়। তেমন ভাবেই গ্র্যান্ড প্রিমিয়ারের ভিডিও হলো ভাইরাল। মুহূর্তেই ভিডিওর ভিউজ পৌঁছে গেছে হাজারের কাছাকাছি।

রথের পরের দিন গানের সফরের যাত্রা শুরু হয়েছে। অর্থাৎ ‘সারেগামাপা ২০২২’ গ্র্যান্ড প্রিমার ছিলো ওই দিন। সবার প্রথমে পদ্ম পলাশের পারফরম্যান্স দিয়ে শুরু হয়েছিল এক সুন্দর গানের সন্ধ্যা। রথ যাত্রার শুভ লগ্নে পদ্ম পলাশের কণ্ঠে শ্রী শ্রী জগন্নাথ দেবের আরাধনার মধ্য দিয়ে শুরু হয় পথ চলা। তার গান শুনে মুগ্ধ হয়েছেন সকলে। বিচারক রিচা শর্মা (Richa Sharma) ভাষা বুঝতে না পারলেও তার গান শুনে গানের উপলব্ধি সঠিক করেছেন।

Related Articles