×
বিনোদন

রানু মণ্ডলের সাথে গলা মিলিয়ে গান গাইছেন রূপঙ্কর, পুরনো ভিডিও ভাইরাল হতেই চরম কটাক্ষের শিকার গায়ক

বিজ্ঞাপন

শুরু হয়েছে রূপঙ্করকে (Rupankar Bagchi) নিয়ে নানারকমের মিম, যেখানে বাদ পড়লেন না রানু মন্ডলও।কিংবদন্তী সঙ্গীতশিল্পী কেকে-র (KK) মৃত্যুতে এখনও শোকস্তব্ধ গোটা দেশ। তাঁর মৃত্যু যেন গোটা যুবসমাজকে নাড়িয়ে দিয়েছে। নব্বইয়ের দশকের প্রজন্মই জানে কেকে কিভাবে তাঁদের আবেগে জায়গা করে নিয়েছিল। শুধু নব্বই নয়, আগামী কয়েক প্রজন্ম কেকে-র গান তরুণ সমাজের হৃদয়ে একই ভাবে রাজত্ব করবে। সবথেকে বড় দুঃখের খবর, কলকাতার বুকেই তাঁর মৃত্যু হল কেকে-র অর্থাৎ কৃষ্ণকুমার কুন্নাথের (Krishnakumar Kunnath)।

বিজ্ঞাপন

বলিউডের প্রথম সারির কন্ঠশিল্পীরদের মধ্যে অন্যতম জনপ্রিয় গায়ক ছিলেন কেকে। তাঁর মৃত্যুতে দেশের প্রধানমন্ত্রী থেকে বিনোদন ক্ষেত্র শোকস্তব্ধ। গতকালই মুম্বই ভারসোভা শ্মশানে কেকের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। কেকের মৃত্যুর পর বাংলাকে নিয়ে টানা হ্যাঁচড়া রীতিমতন জারি রয়েছে।প্রথমত, কম লোক বিশিষ্ট অডিটোরিয়ামে বেশি লোকের জায়গা দেওয়া হয়েছে কেন, সেটা নিয়ে এখনও বাংলা টালমাটাল। তার মধ্যে বাংলার সঙ্গীতশিল্পী রূপঙ্কর বাগচী KK-কে নিয়ে নানারকম মন্তব্য সবটাই বিতর্কের সীমারেখা অতিক্রম করেছে।

গত দুদিন আগেই তাঁর প্রশ্ন ছিল কেকে কে? বাংলায় এসে কেকে রাজ করে গেল, অথচ বাংলার গায়ক হিসেবে তাঁর এমন ক্রেজ নেই পাবলিকদের মধ্যে সেটাই তাঁর প্রশ্ন! বলতে পারেন রূপঙ্করের রাগের অন্যতম কারণ! স্টেজ শো হাতছাড়া হচ্ছে তাঁর তাই ক্ষোভ উগড়ে দেন ফেসবুক পেজে? বলেন যে, “আমরা বাঙালি গায়ক-গায়িকারা কেকে-র থেকে অনেক ভাল গান জানি এবং গান করি। আমি যে কজন সিঙ্গারের নাম উচ্চারণ করলাম তাঁরা যেকোনও পারফরম্যান্সে কেকের থেকে অনেক ভাল। বম্বে নিয়ে এত উত্তেজনা কেন? কতদিন বম্বের পিছনে ঘুরবেন? সাউথ ইন্ডিয়া, পঞ্জাব, উড়িষ্যাকে দেখুন, বাঙালি হোন প্লিজ।” তারপরেই রূপঙ্করের প্রশ্ন, কে এই কেকে? না চেনার ভান করে বিকৃতি করে কেকে-র নামে নানা কুৎসা, যা আপামর শ্রোতার কাছে খুবই দুর্বিসহ। তাঁকে নিয়ে চারিদিকে নিন্দার ঝড়। এমনকি বাংলা ইন্ডাস্ট্রির শিল্পীরাও রূপঙ্কর বাগচীকে নিয়ে কটাক্ষ শুরু করে।

এমনকী সোশ্যাল মিডিয়াতেও মজাদার মিম তৈরি হয়েছে রূপঙ্কর বাগচীকে নিয়ে। নেট জনতার দাবি, টাকা কমে গিয়েছে রূপঙ্কর বাগচীর, তাই নিজেকে চর্চায় রাখার জন্যে তিনি এমনটা করলেন, গায়ক কেকের নাম ভাঙ্গিয়ে নিজের নাম তুলছেন, তাই ডিপ্রেশনে ভুগছেন শিল্পী। সংবাদমাধ্যম থেকে ইন্ডাস্ট্রির বাকি শিল্পী এবং সাধারণ মানুষের পাল্টা জবাবে ক্লান্ত রূপঙ্কর। তবে তাঁকে নিয়ে এত টানাপোড়েনের কারণে ফেসবুক থেকে ওই বিতর্কিত লাইভ ভিডিও ডিলিট করেছেন। রূপঙ্করের একটি পুরোনো ভিড়ে ভাইরাল হয়েছে, সেই ভিডিওতে কমেন্ট এসেছে নানান স্বাদের।

আসলে এই ভিডিওটিতে রানু মন্ডলের সঙ্গে দেখা গিয়েছে গায়ক কে, ব্যস! তাতেই জনতা শুরু করেছে রূপঙ্করকে নিয়ে নানা টোন টিটকিরি। এই যেমন – “দাদুর সাথে দিদিমা পারফেক্ট কম্বিনেশন “,“জহুরী তে জহর চেনে শুওর চেনে কচু.. Rip রূপঙ্কর সার”, এরকম ধরনের কমেন্টে ছয়লাপ হয়ে গিয়েছে, আসলে রানু মণ্ডলের সঙ্গে গিটার বাজিয়ে গান গাইছেন রূপঙ্কর। এমন মজাদার ভিডিও ভাইরাল হতেই ফের আক্রমণের মুখে “এ তুমি কেমন” তুমি খ্যাত রূপঙ্কর বাগচী।

Related Articles