×
বিনোদন

অমিতাভ বচ্চনের জন্যই বরবাদ হয়েছে ‘শক্তিমান’ মুকেশ খান্নার অভিনয় জীবন!

বিজ্ঞাপন

বলিউড ‘শেহেনশা'(shahenshah)র জন্যেই ‘ শক্তিমান'(Shaktimaan)এর ক্যারিয়ার শুরুর আগেই শেষ হয়ে গেছিলো। বিগ বির এক কথার বিবাদে সম্পূর্ন ফিল্মী ক্যারিয়ার শেষ হয়ে যায় ‘মুকেশ খান্না'(Mukesh Khanna)র। তবে কী জেনে শুনে অমিতাভ বচ্চন(Amitabh Bachchan) শেষ করে দিয়েছিলেন মুকেশ খান্নার ফিল্মী ক্যারিয়ার?

বিজ্ঞাপন

নব্বই দশকের বিখ্যাত টেলিভিশন অনুষ্ঠান ‘শক্তিমান’। বাচ্চা থেকে যেকোন বয়সের মানুষের জন্যেই অনুষ্ঠানটি ছিলো ভীষণ প্রিয়। এই অনুষ্ঠানটি টেলিভিশনের জগতে এক বিশাল পরিবর্তন নিয়ে আসে। ‘ শক্তিমান’এর মূখ্য চরিত্রে অভিনয় করেছিলেন ‘মুকেশ খান্না’। তার ছবি বা ইমেজ এখনো অব্দি মানুষের মনে ‘শক্তিমান’ রূপেই থেকে গেছে। অনুষ্ঠানটি দর্শকদের অনেক বিনোদন দিয়েছে বলে জানা যায়।

‘মুখেশ খান্না’ টেলিভিশন জগতের একজন বিখ্যাত অভিনেতা।তিনি অনেক টেলিভিশন শো, বিজ্ঞাপনে ও চলচ্চিত্রেও কাজ করেছেন। কিন্তু টেলিভিশনে সুপারস্টার হিসেবেই রয়েগেছেন। জানা যায় তার ক্যারিয়ারের এক পর্যায় ‘অমিতাভ বচ্চন’ এমন কিছু বলেছিলেন যার জন্যে ‘মুকেশ খান্নার’ চলচ্চিত্রের ক্যারিয়ারে ব্যাপক প্রভাব পড়েছে।

ধীরে ধীরে সিনেমা হাউসে মুখেশ খান্নার বিজ্ঞাপন চলতে শুরু করে এবং খুব জনপ্রিয় অভিনেতা হিসেবে ছাপ ফেলেছিলেন তিনি। একদিন বলিউড অভিনেতা মেগাস্টার ‘অমিতাভ বচ্চন’ সিনেমা দেখতে গিয়ে প্রেক্ষাগৃহে মুকেশ খান্নার বিজ্ঞাপন নকল করেন। বিগ বির এই আলোচনার জন্যে মুকেশ খান্নার আসন্ন বহু ফ্লিম ফ্লপ্ হয়। অমিতাভ বচ্চন বলেছিলেন, “ধীরে ধীরে তাকে সবাই(মুকেশ) নকল করতে শুরু করেছে।” মুকেশ খান্নার সেই বিজ্ঞাপন ঘিরে অনেক বিতর্ক সৃষ্টি হয় এবং তার সিনেমাগুলি এই কারণে একের পর এক ফ্লপ করতে থাকে। অবশেষে মুকেশ খান্না ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে আবার টেলিভিশন ইন্ডাস্ট্রিতে ফিরে এসেছিলেন।

Related Articles