×
বিনোদনলাইফস্টাইল

কী থেকে কী হলেন! আপনিও কি পারবেন ভারতীর মতো এত তাড়াতড়ি ওজন কমাতে?

বিজ্ঞাপন

নিজের ওজন নিয়ে অনেক হাসির খোরাক হয়েছে ভারতী সিং (Bharti Singh)। এমন কী নিজেও নিজের মোটা শরীরের উপর জোকস বলে সকলকে হাসিয়েছেন। তবে এই জনপ্রিয় কমেডিয়ান গত বছর নিজের ওজন কমিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন। তিনি কিছু সময় পরে যখন ক্যামেরার সামনে আসেন তাকে দেখে চিন্তে পারা যায় না। ভারতীকে জিজ্ঞেস করলে তিনি জানান বেশ সহজ উপায় তিনি নিজের ওজন কমিয়েছেন। তাহলে আপনারা কী ভাবছেন ভারতীর মত আপনিও ওজন কমাতে চান? তবে দেখে নিন কী বলেছেন তিনি।

বিজ্ঞাপন

 

View this post on Instagram

 

A post shared by Bharti Singh (@bharti.laughterqueen)

বলিউড থেকে টলিউড টিভি হোক কিংবা সিনেমার পর্দার বেশ কিছু অভিনেতা অভিনেত্রী আছেন যারা নিজের ওজন কমিয়েছেন কাজের জন্য না হলে শরীর অসুস্থ্যতা থেকে মুক্তি পেতে। সেই তালিকা রয়েছ বললিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া (Parineeti Chopra), সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha), সারা আলি খান (Sara Ali Khan)। টলিউডে সম্প্রতি নিজের ওজন কমিয়েছেন শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) আবার অন্যদিকে অভিনেতাদের মধ্যে অর্জুন কাপুর (Arjun Kapoor) নিজের শরীরের অনেক মেদ ঝরিয়েছেন। এখন সেই তালিকায় নাম লেখালেন কমেডিয়ান এবং সঞ্চালক ভারতী সিং।

 

View this post on Instagram

 

A post shared by Bharti Singh (@bharti.laughterqueen)

সকলেই নিজের ওজন কমানোর জার্নি সকলকে জানিয়েছেন। তবে সবারটা শুনে কঠিন আর পরিশ্রম বেশি হবে মনে হলেও ভারতীর ওজন কমানোর পদ্ধতি শুনে তা মনে হবে না। তিনি জানিয়েছেন নিজের পছন্দের খাবার খেয়ে বাড়িতে বসেই ছোট ছোট যোগাসন করেই নিজের ওজন কমিয়েছেন। কথা বলে জানা গেছে তিনি ১৫ কেজি ওজন কমিয়েছেন অর্থাৎ ৯১ কেজি থেকে ওজন কমিয়ে ৭৬ কেজি ওজন।

 

View this post on Instagram

 

A post shared by Bharti Singh (@bharti.laughterqueen)

আসলে তিনি ইন্টার্মিটেন্ট ফাস্টিং (Intermittent Fasting)এর মাধ্যমে নিজের ওজন কমিয়েছেন। এতে কোন প্রকার পরিশ্রম করতে হয় না। ভারতী সিং জানিয়েছে সন্ধ্যা ৭ থেকে পরের দিন দুপুর ১২ টা অব্দি তিনি কিছু খেতেন না। তারপরে নিজের পছন্দ মত খাবার সারা দিন খেতেন। প্রত্যেকে নিজের সুবিধা অনুযায়ী ইন্টার্মিটেন্ট ফাস্টিং করে ওজন কমিয়ে থাকেন। ভারতী সিংও এই ভাবেই ওজন কমিয়েছেন।

Related Articles