×
বিনোদন

রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, সৌন্দর্যে হেমা মালিনীকে টেক্কা দেবে পরেশ রাওয়ালের স্ত্রী, রইল ছবি

বিজ্ঞাপন

বলিউডের একজন খ্যাতনামা অভিনেতার মধ্যে অন্যতম হলেন অভিনেতা পরেশ রাওয়াল (Paresh Rawal)। অভিনয়ের পাশাপাশি তিনি একজন কৌতুক শিল্পী, চলচ্চিত্র প্রযোজক এবং রাজনীতিবিদ। তিনি হিন্দি চলচ্চিত্রে তাঁর কাজের জন্যে সুপরিচিত ও বিখ্যাত। প্রায় ২৪০টির বেশি ছবিতে কাজ করেছেন তিনি। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পেয়েছেন জাতীয় পুরস্কারও। তবে আজকে আমাদের প্রতিবেদন তাঁকে নিয়ে নয়, বরং তাঁর স্ত্রী স্বরূপ সম্পাতকে (Swaroop Sampat) নিয়ে।

বিজ্ঞাপন

জানেন কী ১৯৭৯ সালে তিনি ‘মিস ইন্ডিয়া’ খেতাব জিতেছিলেন। চলুন আজ জানাব, এই অভিনেতার সুন্দরী স্ত্রীকে নিয়ে কিছু অজানা তথ্য। স্বরূপ সম্পাত ১৯৫৮ সালের ৩ নভেম্বর গুজরাটে জন্মগ্রহণ করেন। তিনি মুম্বইয়ের এলফিন কলেজ থেকে পড়াশোনা শেষ করে ইংল্যান্ডে চলে যান। সেখানে ইউনিভার্সিটি অফ ওরচেস্টার থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি প্রতিবন্ধী শিশুদের দক্ষতা বাড়ানোর জন্যে ডক্টরেট থিসিস করেছেন, আর পরেশের সঙ্গে তাঁর প্রথম আলাপ হয় কলেজের সময় থেকেই।

১৯৭৫ সাল থেকে তাঁদের প্রেম শুরু হয় এরপর দীর্ঘ ১২ বছর পর অর্থাৎ ১৯৮৭ সালে মুম্বইয়ের লক্ষ্মীনারায়ণ মন্দির কমপ্লেক্সে দুজন বিবাহ সম্পন্ন করেন। স্বরূপ সম্পাত মূলতঃ টিভি কমেডি শো ‘ইয়ে জো হ্যায় জিন্দেগি’র (Yeh Jo Hain Zindegi) মাধ্যমে বিনোদন ক্ষেত্রে প্রচুর জনপ্রিয়তা লাভ করেন। যেখানে তিনি ইমনদারের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন। এই শোটি এত পরিমাণে হিট হয়েছিল যার কারণে তিনি আরও শোয়ের অফার পেতে শুরু করেন।

এছাড়া স্বরূপ সম্পাত ‘করিশমা’ (Karishma) ছবিতেও অভিনয় করেন। যে ছবিতে অভিনয় করেছিলেন, কমল হাসান (Kamal Hasan) এবং রীনা রায় (Rina Roy)। এই ছবিতে তিনি নিজের গ্ল্যামার এবং ফিগার দেখিয়ে সবাইকে একেবারে তাক লাগিয়ে দিয়েছিলেন। এছাড়া তিনি ‘নরম গরম’, ‘হিম্মতওয়ালা’, ‘করিশমা’, ‘সাথিয়া’র মতন অনেক ছবিতে কাজ করেছেন। বর্তমানে স্বরূপ সম্পাত এবং পরেশ রাওয়ালের দুটি পুত্র সন্তান, আদিত্য ও অনিরুদ্ধ।

তাঁদের ছোট্ট ছেলে আদিত্য রাওয়াল (Aditya Rawal) একজন চিত্রনাট্য লেখক এবং তিনি লন্ডনের লন্ডন ইন্টার ন্যাশনাল স্কুল অফ পারফর্মিং আর্টস থিয়েটার থেকে পড়াশোনা শেষ করেন। সেই সঙ্গে গুজরাটি নাটক ‘কিষান কানলাইয়া’তে এবং বলিউডের ছবি ‘ফেরারি কি সওয়ারি’ (Ferari Ki Sawari) তেও অভিনয় করেছেন। আর তাঁদের বড় ছেলে অনিরুদ্ধ সলমান খানের (Salman Khan) ‘সুলতান’ (Sultan) ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এছাড়া তাঁকে নাসিরুদ্দিন শাহর (Nasiruddin Shah) সঙ্গেও অনেক ছবিতে অভিনয় করেছেন।

Related Articles