×
বিনোদন

দক্ষিণী ‘পুষ্পা’ ও ‘KGF’এর পর বক্স অফিস কাঁপাচ্ছে ‘ডঃ স্ট্রেঞ্জ মাল্টিভার্স অফ ম্যাডনেস’

বিজ্ঞাপন

বলিউডকে এক্কেবারে টেক্কা দিয়ে এখন বক্সঅফিসে রাজত্ব করছে দক্ষিণী সিনেমা। তবে এখন দক্ষিণী ছবির পাশাপাশি বক্সঅফিসে তোলপাড় শুরু করেছে হলিউড সিনেমাগুলিও। জনপ্রিয় হলিউড ছবি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের নতুন ক্রিয়েশন ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ (Doctor Strange In The Multiverse Madness) ছবিটি মুক্তি পাওয়ার পর থেকেই হুল্লোড় সৃষ্টি করেছে বক্সঅফিসে।

বিজ্ঞাপন

এই ছবিটি ইংরেজি ভাষার পাশাপাশি হিন্দি, মালয়লাম, কন্নড় তামিল, তেলেগু, ইত্যাদি ভাষায় মুক্তি পেয়েছে। এমনকী আমাদের ভারতে এই ছবিটি প্রায় আড়াই হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে স্ক্রিনিং হয়েছে। আর এই ছবি মুক্তির চতুর্থ দিনেই বক্সঅফিসে ব্লকবাস্টার হয়ে গিয়েছে। আর এই ছবিটির ওপেনিং সাফল্য দেখেই বোঝা যাচ্ছে, এই ছবি দক্ষিণী ছবি ‘কেজিএফ চ্যাপ্টার ২’ কে প্রতিযোগিতার দিক দিয়ে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে।

‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ ছবিটি কয়েক সপ্তাহ ধরে বেশ সরগরম প্রভাব ফেলেছে। এমনকী ছবিটির অগ্রিম বুকিং নিয়েই তোলপাড় শুরু হয়েছিল।ছবিটির প্রথম দিনের অগ্রিম বুকিং এই প্রায় ২০ কোটি টাকা ব্যবসা করেছিল। প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী, ছবিটির নেট কালেকশন ছিল প্রায় ২৯ কোটি টাকা। আর শুক্রবার রাতের প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী গোটা দেশের অগ্রিম টিকিট বুকিং এবং বক্সঅফিস কালেকশন মিলিয়ে ছবিটি ইতিমধ্যেই ৩৭ কোটি টাকা ব্যবসা করে ফেলেছে। তবে ছবিটির ইংরেজি ভাষায় বেশি ব্যবসা করেছে।

যেখানে এই ছবি মুক্তির দিনেই ইংরেজি ভাষায় ২৬ কোটি টাকা উপার্জন করেছে এবং হিন্দি ভাষায় প্রায় ৯ কোটি তাই ব্যবসা করেছে। তবে এই ছবিটি সারাদেশে মোট আড়াই হাজার হলে স্ক্রিনিং হয়েছে, যেখানে ‘এম সি ইউ’ পরিচালিত ‘স্পাইডার-ম্যান নো ওয়ে হোম’ ছবিটি গোটা ভারতে ৩৫০০ হলে স্ক্রিনিং করা হয়েছিল। আর এই ছবি মুক্তির দিনেই সাড়ে ৩২ কোটি টাকা আয় করেছিল। তাই ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ ছবিটি ভারতে মুক্তিপ্রাপ্ত হলিউড ছবিগুলির মধ্যে ব্যবসায়িক দিকে দিয়ে চতুর্থ স্থান অধিকার করেছে। এর আগে, ‘অ্যাভেঞ্জার: শেষ খেলা’র উদ্বোধনী আয় ছিল, ৫২.১০ কোটি টাকা। আর ‘অ্যাভেঞ্জার: ইনফিনিটি ওয়ার’ এর ব্যবসায়ীক আয় ছিল, ৩১.৩০ কোটি টাকা।

Related Articles