×
বিনোদন

অর্পিতার পক্ষে কথা বলে নেটদুনিয়ায় তুমুল কটাক্ষের শিকার রানা, রইল বিস্তারিত

বিজ্ঞাপন

অর্পিতাকে পরিশ্রমী এবং পারদর্শী বলায়, এবার নেটপাড়ার রোষের মুখে পড়লেন রানা সরকার। এসএসসি দুর্নীতি নিয়ে রাজ্য জুড়ে জেরবার। এখন প্রতিটি রাজ্যবাসীর আলোচনার মূল কেন্দ্রবিন্দু প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী-মডেল অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Mukherjee)। তবে এই দুর্নীতি কাণ্ডে জড়ানোর আগে অভিনেত্রী হিসেবে অর্পিতার নামটা টলিউডের অনেকের কাছেই অজানা ছিল। বাংলা সিনেমাজগতের খুব একটা পরিচিত মুখ নন তিনি।

বিজ্ঞাপন

অথচ একসময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), জিৎ (Jeet), স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee), সাহেব ভট্টাচার্যের (Saheb Bhattacharya) মতো তাবড় তাবড় টলি তারকাদের সঙ্গে অভিনয় করেছিলেন অর্পিতা। তাইতো এসএসসি দুর্নীতিতে জড়ানোর পরপরই অর্পিতার ফিল্মি কেরিয়ারের প্রসঙ্গ বারবার উঠে আসছে। এমনকি শুধু বাংলা নয় ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন অর্পিতা। তাই নতুন তারকারা নাহলেও প্রযোজক-পরিচালকদের কাছে অর্পিতা বেশ পরিচিত। তাইতো রবিবার সকালে অভিনেত্রী অর্পিতাকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট করলেন প্রযোজক রাণা সরকার (Rana Sarkar), যা নিয়ে রীতিমত শোরগোল শুরু হয়েছে।

এমনকি এই পোস্টে অর্পিতাকে পরিশ্রমী, অভিনয়ে পারদর্শী বলে দাবি করেছেন রাণা সরকার। তিনি লিখেছেন, ‘অর্পিতা…আমাদের সঙ্গে একটা কাজ করেছিল ও, ২০১৪ সালে আমরা একটি চ্যানেলের জন্য ব্যোমকেশ বক্সী সিরিজ বানিয়েছিলাম। তার ‘কহেন কবি কালিদাস’ গল্পে অভিনয় করেছিল। রীতিমত অডিশন দিয়ে কাস্টিং করা হয়েছিল ওকে…। ওড়িয়া ছবির প্রতিষ্ঠিত এক অভিনেত্রী, পরিশ্রমী, অভিনয়ে পারদর্শী মেয়েটি…। শুধুমাত্র অভিনয় পেশা থেকেই অনেক কিছু পাওয়ার ছিল ওর, কিন্তু হারিয়ে গেলো এই জগৎ থেকে , হয়তো নিয়তির টানে। এরকম বহু অর্পিতা লুকিয়ে আছে আমাদের মধ্যে, সমাজ এদের আসল প্রতিভা থেকে দূরে সরিয়ে দিয়েছে, শুধু যে টাকা পয়সার লোভ সেটা না কিন্তু আর্থিক ও সামাজিক নিরাপত্তাহীনতা এটার অন্যতম কারণ বলে মনে হয়। খিল্লি আপনি করুন, মিম বানান, রাজনৈতিক বিশ্লেষণ করুন, কিন্তু একজন শিল্পী, তাকে বাঁচিয়ে রাখা অথবা বিচার করার দায়ভার ইডি /সিবিআই-এর না, আমাদের সমাজের…ভেবে দেখবেন।’

রাণার এই পোস্টের পরেই নেটপাড়ায় রীতিমতন হইচই পড়ে গিয়েছে। একজন নেটিজেন লিখেছেন, ‘জেল থেকে বের হলে রিয়ার সঙ্গে একেও নায়িকা করে সিনেমা বানান। রুপাঙ্করের গান অবশ্যই চাই।’ নেটিজেনের এই মন্তব্যের জবাবে রাণা লিখেছেন, ‘ভালো সাজেশন।’ উল্লেখ্য, কিছুদিন আগেই প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর ঘটনায় মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীকে (Riya Chakraborty) নিয়ে একটি ট্যুইট করেছিলেন রাণা সরকার। লিখেছিলেন, ‘শো মাস্ট গো অন। কলকাতায় আমাদের সঙ্গে যোগদান করুন।’ তাঁর এই পোস্ট ঘিরেও কিছু কম চর্চা হয়নি।

Related Articles