×
বিনোদন

একদা অসাধারন অভিনয়ে জয় করেছিলেন দর্শকদের মন, প্রতিভা থাকতেও হারিয়ে গেলেন জনপ্রিয় কৌতুক অভিনেতা অশোক শরফ

বিজ্ঞাপন

মাত্র ১৮ বছর বয়সে প্রথম অভিনয় জগতে পা রাখেন দক্ষিণ মুম্বাইয়ে জন্মগ্রহনকারি এই অভিনেতা। ১৯৪৭ সালে জন্ম এবং ১৯৯৬ সালে চলচ্চিত্র ও টিভি জগতের অভিনয় শুরু করেন তিনি। সেই সময় হিন্দি চলচ্চিত্র জগতের অন্যতম সেরা অভিনেতা হয়ে উঠেছিলেন অশোক শরফ (Ashok Saraf)। তাঁর অসাধারন কমিক সেন্স থেকে শুরু করে কমেডি বা টাইমিং অতি দ্রুতই মন জয় করে নিয়েছিল দর্শকদের। আর তিনি শুধু হিন্দি সিনেমায় নয় বহু মারাঠি সিনেমা-ও উপহার হিসেবে দিয়েছেন আমাদের। কিন্তু, আশ্চর্যজনকভাবে বলিউড থেকে একেবারে উধাও এই জনপ্রিয় কৌতুক অভিনেতা!

বিজ্ঞাপন

নিজের দীর্ঘ অভিনয় জীবনে প্রায় ২৫০ টি বা তারও বেশি মারাঠি সিনেমায় দেখা মিলেছে তাঁর। এমনকি এর মধ্যে ১০০ টি সিনেমা সুপার হিট হয়ে আকাশছোঁয়া জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। তাইতো এই অভিনেতাকে মারাঠি সিনেমা জগতের অশোক হিসাবে গন্য ধরা হয়েছে। কিন্তু এত ভালো জনপ্রিয়তা অর্জনের পর আজ হঠাৎ সিনেমা জগৎ থেকে একেবারে হারিয়ে গিয়েছেন তিনি! আর বর্তমানে শুধু অভিনয় নয়, লাইট-ক্যামেরা-অ্যাকশনের হাথছানি করে অদৃশ্য অশোক। হঠাৎ কি এমন ঘটলো যাতে বলিউড জগৎ থেকে নিজেকে একেবারে সরিয়ে নিলেন তিনি?

প্রসঙ্গত, বহুদিন আগে এক ভয়ঙ্কর দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন অশোক এবং সেই দুর্ঘটনায় গলায় মারাত্মক আঘাত পায় এই অভিনেতা। ফলে, ৬ মাস একেবারে শয্যাশায়ি হয়েছিলেন তিনি। তারপর, ২০১২ সালে পুনে এক্সপ্রেস একেবারে অল্পের জন্য বেঁচে গিয়েছিলেন তিনি। অর্থাৎ একের পর এক বড় বিপদের মুখুমুখি হতে হয়েছে তাকে। সেই সূত্রেই অভিনয় জগতে আর ফেরা হয়নি তার।

তবে বলাই বাহুল্য, ক্যারিয়ারের শুরুতেই স্পশ্টই চোখে পরেছে তাঁর দক্ষ অভিনয়। ‘ধুম ধামাকা’ (Dhoom Dhamaka), ‘গন্মাত জন্মাত’ (Gammat Jammat) এবং ‘এক দাউ ভুতাছা’এর (Ek Daav Bhutacha) মতো একাধিক মারাঠি সিনেমা করেছেন তিনি এবং সেগুলি সুপারহিট হয়েছে। এছাড়াও বলিউড জগতে ‘ইয়েস বস’ (Yes Boss) এবং ‘করণ অর্জুন’ (Karan Arjun) ছবিতেও অসাধারণ অভিনয় করেছেন তিনি। আর ২০১১ সালে অজয় দেবগনের (Ajay Devgn) সিনেমা ‘সিংঘম’এ (Singham) শেষবারের মতো দেখা মিলেছে তাঁর।

Related Articles