×
বিনোদন

উত্তম, সাবিত্রীর সময়ের শিশুশিল্পী আজ সবজি বিক্রেতা! পোস্ট দেবলীনার

বিজ্ঞাপন

বাঙালিদের কাছে উত্তম কুমার (Uttam Kumar), সুচিত্রা সেন (Suchitra Sen), সাবিত্রী চট্টোপাধ্যায় (Sabitri Chatterjee) ইমোশন। সেই সময়ে তাঁদের সঙ্গে একাধিক শিশুশিল্পী কাজ করেছেন, যাদের মধ্যে কেউ কেউ ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠিত হয়েছেন, আবার কেউ কেউ অন্ধকারে হারিয়ে গিয়েছেন। সম্প্রতি, উত্তম, সাবিত্রীর সঙ্গে কাজ করেছেন এমন এক শিশুশিল্পীর খোঁজ দিলেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী দেবলীনা দত্ত (Debleena Dutta)।

বিজ্ঞাপন

পাশাপাশি জানালেন, তিনি অভিনেতা হিসাবে সফল হতে পারেননি। তবে তিনি ইন্ডাস্ট্রিতে কাজের আশায় বসে না থেকে শেষমেশ নিজেই টাকা উপার্জনের পথ বেছে নিয়েছেন। আজ তিনি সবজি বিক্রি করছেন। জীবনে হার না মেনে বরং সংগ্রাম চালিয়ে যাওয়ার তাঁর মানসিকতা দেখে মুগ্ধ হয়েছেন অভিনেত্রী।

সম্প্রতি অভিনেত্রী তাঁর সঙ্গে একটি ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়াতে লিখলেন, ‘আজ শুটিংয়ের জন্য বেরোনোর সময় এই ভদ্রলোক এসেছিলেন আমার সঙ্গে সাক্ষাতের জন্য। একসময় উত্তম কুমার, সাবিত্রী চট্টোপাধ্যায়ের মত তারকাদের প্রিয় পাত্র ছিলেন, ইন্ডাস্ট্রিতে বহুবছর কাজ করেছেন শিশুশিল্পী হিসেবে। আমার বন্ধু তথা লেখক পদ্মনাভ দাসগুপ্ত ওনার কাজের জন্য অনেক চেষ্টা পরেও শেষমেশ বেশ খানিকটা টাকা জোগাড় করে দিয়েছিল ওনাকে। উনি গর্বের সঙ্গেই জানালেন, দুটো হাত থাকতে চিন্তা কিসের। যিনি এখন থেকেই সবজি বিক্রেতা হয়ে উঠবেন। মুহূর্তে কত কি যে শিখে ফেললাম এনার থেকে বোঝানো কঠিন। এনার একটি কথায় আজ যেভাবে সমৃদ্ধ হলাম তাতে আজ থেকে এখানে শিল্পী হিসেবে আমার গুরু মানলাম কুর্নিশ দাদা আপনাকে’।

শেষে দেবলীনা জানালেন, ওই ভদ্রলোক কোনও পরিচালক, প্রযোজক, অভিনেতা কোনোটাই নয়। এমনকি বিখ্যাতও নন, তবুও তাঁর কাছ থেকে পাওয়া এই শিক্ষা অভিনেত্রীর চিরকাল মনে থাকবে। পাশাপাশি ওই ভদ্রলোক বললেন, তবে ব্যক্তিগত জীবনের ক্ষেত্রে নয়, ওই ব্যাপারটা তিনি নিজেই সিদ্ধান্ত নেন। কাজের ফ্রন্টে, আগামী ১১ই আগস্ট দেবলীনা অভিনীত ‘ভটভটি’ রিলিজ করছে।

Related Articles