×
বিনোদন

অরিজিৎ থেকে সোনু নিগম, জানুন এক একটি স্টেজ পারফরম্যান্সের জন্য কত পারিশ্রমিক নেন টপ বলি গায়করা

বিজ্ঞাপন

জীবনের সকল সময়েই প্রয়োজন মধুর সংগীতের। কেননা গান হল এমন এক জিনিস যা আনন্দ, বেদনা, প্রেম সবেতেই জাদুর মতো কাজ করে। সেই সাথে দেশ, কাল, সময় সবকিছুর গণ্ডি পেরিয়ে তা রাজত্ব করে মানুষের মনে। আর চিরকাল ভারতবর্ষে চলে আসছে সঙ্গিত চর্চা। সম্প্রতি, আমাদের দেশে রয়েছে এমন অনেক জনপ্রিয় সঙ্গীতশিল্পী যাদের জীবনে সবটুকু জুরেই রয়েছে শুধু গান। তারাই গানকে পেষা হিসেবে বেছে নিয়ে আজ উপার্জন করছেন কোটি কোটি টাকা। সিনেমা তো রয়েছে এর পাশাপাশি একাধিক স্টেজ পারফরম্যান্স করে উপার্জনের পথ খুজে নিয়েছেন তারা। তাই আজ জেনে নিন এমনি কয়েকজন বিখ্যাত সঙ্গীত শিল্পীদের সম্পর্কে যারা মঞ্চে দূর্দান্ত গান গেয়ে রাজত্ব করছেন কোটি কোটি মালাকানার ওপর-

বিজ্ঞাপন

১) অরিজিৎ সিং (Arijit Singh)-

এই তালিকায় সর্বপ্রথম যিনি রয়েছেন তিনি হলেন সকলের প্রিয় এবং ভারতের সবচেয়ে জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং। বছরভর বলিউড ও টলিউড উভয় ইন্ডাস্ট্রিতে একাধিক গান উপহার হিসেবে দিয়েছেন তিনি। এমনকি দেশের গণ্ডি পেরিয়ে তার বিশাল খ্যাতি ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক স্তরেও। আর সিনেমার পাশাপাশি বহু লাইভ পারফরম্যান্স করে থাকেন অরিজিৎ। খবরা সূত্রে জানা গিয়েছে এই শো গুলিতে প্রতি ঘন্টায় দেড় কোটি টাকা নেন তিনি এবং ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে থাকে তাঁর খাওয়া-দাওয়ার ব্যবস্থা।

২) সুনিধি চৌহান (Sunidhi Chauhan)-

আমাদের দেশ তথা বলিউডের অন্যতম সেরা গায়িকা সুনিধি চৌহান। রোমান্টিক গান হোক বা রক গান সবেতেই বাজিমাত তাঁর গলার সুর। আর তিনিও সিনেমার গান করার পাশাপাশি বহু স্টেজ পারফরম্যান্স করেন। সেখানে ৪০ লাখের নিচে কোন দিনও রাজি হননি তিনি।

৩) সনু নিগাম (Sonu Nigam)-

বলিউডের জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার সনু নিগাম। যিনি মিউজিক ইন্ডাস্ট্রিতে একাধিক গান উপহার হিসেবে দিয়েছেন আমাদের। তবে বেশ কিছুদিন ধরে নিজেকে গানের জগত থেক সরিয়ে রেখেছেন তিনি। তবে স্টেজ পারফরম্যান্স করে সর্বদা দর্শকদের মাতিয়ে রাখেন তিনি। আর এই মাঞ্চ গুলিতে গান গাইতে ৩২ লাখ টাকা নিয়ে থাকেন সোনু।

৪) এ আর রহমান (A.R Rahman)-

এক কথায় ভারতের সুরের জাদুকর এ আর রহমান। দীর্ঘদিন ধরে ভারতে হিন্দি ও তেলেগু ইন্ডাস্ট্রিতে দারুন সব সুপারহিট গান উপহার দিয়েছেন তিনি। সেই সাথে সারা বছর দেশ ও বিদেশ জুরে একাধিক মিউজিক কনটেন্ট করে থাকেন তিনি। আর এই স্টেজ পারফরম্যান্স গুলিতে দেড় কোটি টাকার বেশি নিয়ে থাকেন তিনি।

৫) বিশাল ও শেখর (Vishal-Shekhar)-

বলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে এই জুটির মতো জনপ্রিয় মিউজিক জুটি আর কখনই দেখা মেলেনি। বলাই বাহুল্য সর্বদা দুজনে একটি স্ট্রং জুটি বেঁধে একাধিক গান গিয়েছেন তারা। আর বিশাল-শেখর জুটি যখন মঞ্চ পারফরম্যান্স করেন তখন দুজনে মিলে মোট ৪৫ লাখ টাকা নিয়ে থাকেন।

৬) বাদশা (Baadshah) –

বর্তমানে বলিউডের র‌্যাপ কিং বাদশা। অতি অল্প সময়ের মধ্যেই মানুষের সামনে বেশ অন্য ধরনের গান পরিবেশন করেন জনপ্রিয়তার চূড়ান্ত পৌঁছেছেন। তবে, শুধুই সিনেমায় নয়, বহু মঞ্চে পারফর্ম করে থাকেন তিনি। আর এই মঞ্চ গুলিতে গাওয়ার জন্য ৪০ হাজারের বেশি টাকা নিয়ে থাকেন তিনি। এছাড়াও শো ম্যানেজারকে তার আলাদাভাবে খাওয়া, থাকা, যাওয়া, আসার পারিশ্রমিক দিতে হয়।

৭) মোহিত চৌহান (Mohit Chauhan)-

রকস্টার (Rockstar) ছবিতে ‘সাড্ডা হাক’ (Sadda Haq) গানের মাধ্যমে দেশজুড়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন মোহিত চৌহান। বলাই বাহুল্য তার মতো গায়ক বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির সম্পদ। কিন্তু, সিনেমার পাশাপাশি বহু স্টেজ পারফরম্যান্স করে থাকেন তিনি যেখানে পারিশ্রমিক হিসেবে ৪০ লাখ টাকা নিয়ে থাকেন মোহিত।

Related Articles