×
বিনোদন

বহু বছরের অবসর কাটিয়ে ফের বড় পর্দায় ভিক্টর ব্যানার্জি, দেখা যাবে এই ভূমিকায়

বিজ্ঞাপন

১৯৭৭ সালে সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ‘শতরঞ্জ কি খিলাড়ি’ (Shatranj Ke Khilari) ছবির মাধ্যমে পর্দায় পা রেখেছিলেন ভারতীয় বাংলা চলচ্চিত্রের প্রতিভাশীল অভিনেতা ভিক্টর ব্যানার্জি (Victor Banerjee)। তবে, শুধুই বাংলা নয়, পরবর্তীকালে হিন্দি এবং বিদেশী ছবির জগতে নিজের সুস্পষ্ট ছাপ রেখেছেন তিনি। তবে, ৭৫ বছরের এই বর্ষীয়ান অভিনেতাকে বহুদিন ধরেই আর দেখা যায় না অভিনয় জগতে। ছোট হোক আর বড় পর্দা এক্কেবারে উধাও হয়ে গিয়েছেন তিনি। কিন্তু, অবশেষে আবারো বড় পর্দায় ফিরতে চলেছেন বাংলা ছবির অ্যারিং ইয়ং ম্যান।

বিজ্ঞাপন

পরিচালক তথাগত ভট্টাচার্যের হাত ধরেই ফের অভিনয়ে কামব্যাক করছেন তিনি। ছবির নাম ‘আকরিক’ (Akorik)। এখানে তুলে ধরা হয়েছে এক বয়স্ক বৃদ্ধের সঙ্গে ১০ বছরের শিশুর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। দুজনের ভাবনা-চিন্তার বিস্তর তফাৎ হওয়ার পরেও সম্পর্ক কিভাবে টিকিয়ে রেখেছেন দুজনে সেটিই দেখানো হবে এই ছবিতে। আর এই গল্পের বৃদ্ধের ভূমিকায় রয়েছেন অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়। এছাড়াও এখানে দেখা মিলবে ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta), অনুরাধা রায় (Anuradha Roy) সহ আরো বেশকিছু শিল্পীদের।

আসলে, বর্তমানের যৌথ পরিবারের সংখ্যা ক্রমশ হারিয়ে যাচ্ছে। সেই ধরনের এক পরিবারে বৃদ্ধের সঙ্গে অন্যরকমের সম্পর্ক তৈরি হবে এক মায়ের এক সন্তানের। অর্থাৎ একটি গল্পের মাধ্যমে তুলে ধরা হবে দুইটি দিক। একদিকে বিলুপ্তপ্রায় যৌথ পরিবারের গল্প অন্যদিকে প্যারেন্টিং দুটোকে একসূত্রে গেঁথে ফেলার গল্প। আর এই ছবিতে ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের হ্যাঁ বলায় বেজায় খুশি পরিচালক।

এই প্রসঙ্গে এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছেন ‘আকরিক’ হলো এমন একটি ছবি যা বাস্তব জীবনের চিত্র ফুটিয়ে তুলেছে। অবিশ্বাস অবহেলা নিয়ে মানুষ প্রতিদিন কিভাবে ধাক্কা খেয়ে চলেছে সেটা দেখানো হবে এই গল্পে। তাইতো, এই ছবিকে মানা করতে পারেননি তিনি। বলাই বাহুল্য এত বছর পর এই কিংবদন্তি অভিনেতা বড় পর্দায় ফিরে আসায় বেজায় খুশি সকলে।

Related Articles